চট্টগ্রাম সিটি মেয়রের নেতৃত্বে জীবাণুমুক্ত কার্যক্রম

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম নগরীতে আজ শুক্রবার জীবাণুনাশক মিশ্রিত পানি ছিটান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। ছবি : এনটিভি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামের সিটি করপোরেশন এলাকার বিভিন্ন স্থানে আজ শুক্রবার জীবাণুনাশক মিশ্রিত পানি ছিটিয়েছে সিটি করপোরেশন ও মহানগর পুলিশ। এ সময় করোনা সম্পর্কে সরকারি নির্দেশনা মেনে চলার পরামর্শ দিয়েছেন জেলার সিভিল সার্জন।

এর মধ্যে নগরীর আন্দরকিল্লায় জেনারেল হাসপাতাল, জিইসি মোড়, ও আর নিজাম রোড ও আশেপাশের এলাকায় সকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের নেতৃত্বে জীবাণুনাশক মিশ্রিত পানি ছিটানো হয়।

এ সময় অন্যদের মধ্যে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বিসহ সিটি করপোরেশন পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ছাড়া বিকেলে নগরীর আগ্রাবাদ-বারেক বিল্ডিং, দেওয়ানহাট মোড় এলাকায় জীবাণুনাশক মিশ্রিত পানি ছিটানো কর্মসূচি পালন করে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। মহানগর পুলিশ কমিশনার মাহাবুবর রহমানের নির্দেশে নগরীতে পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচির আওতায় এসব পরিচ্ছন্ন কাজ করা হচ্ছে বলে জানান ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদীপ দাশ।

পাশাপাশি জেলা প্রশাসনের পাঁচজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশসহ সিভিল প্রশাসনের কর্মকর্তারা বিদেশফেরত ব্যক্তিদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে কাজ করছে।  এ ছাড়া সচেতনতা ও বাজার মনিটরিংয়ের কাজও করছেন তাঁরা।

করোনাভাইরাস প্রতিরোধে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী, সংবাদকর্মীসহ যারাই ঝুঁকি নিয়ে করোনার বিরুদ্ধে যুদ্ধ করছে, সবার জন্য মাস্ক ও নিরাপত্তাসামগ্রী তৈরি করছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সহসভাপতি এস এম আবু তৈয়ব। চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনারের হাতে শুক্রবার নিরাপত্তা পোশাক হস্তান্তর করেন আবু তৈয়ব।

এ সময় আবু তৈয়ব জানান, স্বল্প সময়ের মধ্যে তিনি কিছু পিপিই ও মাস্ক তৈরি করেছেন। কাপড় ও পণ্যের সংকটের কারণে প্রয়োজনের বেশি তৈরি করা যাচ্ছে না বলে জানান তিনি। তারপরও চীন ও ইউরোপ থেকে পিপিই আনার চেষ্টা করা হচ্ছে। এর ফলে সহসা সংকট কাটানো যাবে বলেও মনে করেন তৈয়ব।