চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে বিএনপি : তথ্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আজ শুক্রবার দুপুরে রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও সংবাদ সম্মেলন করেন। ছবি : এনটিভি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার মুক্তির সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সামনে, গুলশানে ও এবং যাত্রাপথে মানুষের জমায়েত করে করোনাভাইরাস প্রতিরোধের এ সময় চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে বিএনপি।

তথ্যমন্ত্রী আজ শুক্রবার দুপুরে রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও সংবাদ সম্মেলনে এ কথা বলেন। এ সময় করোনাভাইরাস প্রতিরোধে সরকারের প্রস্তুতি এবং সমসাময়িক বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন।

এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, অকারণে রাস্তাঘাটে সাধারণ মানুষকে হয়রানি করা যাবে না। মানুষকে অনেক প্রয়োজনেই বাসার বাইরে বের হতে হয়। তবে অযথা বাসাবাড়ির বাইরে বের হয়ে ঘোরাঘুরি না করে করোনা মোকাবিলায় সরকারকে সহযোগিতা করার জন্য তিনি সর্বস্তরের নাগরিকদের প্রতি আহ্বান জানান।

অপর এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিশ্বে স্বাস্থ্য খাতের গবেষণায় সরকারি পর্যায়ে মোট বার্ষিক ব্যয় ২.৩ বিলিয়ন মার্কিন ডলার, যা কয়েকটি যুদ্ধবিমানের মূল্যের সমান মাত্র।

গরিব মানুষের প্রতি সরকারের সহযোগিতার বিষয়ে হাছান মাহমুদ বলেন, করোনা মোকাবিলার এ সময়ে নিম্নবিত্তের মানুষের জন্য কেজিপ্রতি ১০ টাকা হারে চাল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ ছাড়াও অন্যান্য সরকারি সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।