চলছে উদ্ধারকাজ, চারজনের অবস্থা আশঙ্কাজনক

Looks like you've blocked notifications!
রাজধানীর গুলশান-২ নম্বর এলাকার বহুতল আবাসিক ভবন থেকে উদ্ধার কাজ করছে ফায়ার সার্ভিস কর্মীরা। ছবি : এনটিভি

রাজধানীর গুলশান-২ নম্বর এলাকার বহুতল আবাসিক ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে লাগা আগুন রাত ১১টার দিকে নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট কাজ করে। আগুনের ঘটনায় ভবনটি থেকে মোট ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তার মধ্যে ১৭ জন নারী। এ ঘটনায় একজন মারা গেছে। আরও চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এদের মধ্যে তিনজন দগ্ধ হয়েছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আবদুল্লাহ মাসুদ চৌধুরী বলেন, রাত ১১টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসেছে। আমাদের উদ্ধারকারী টিম ভেতরে ঢুকেছে। তারা উদ্ধার কাজ চালাচ্ছেন। এখন পর্যন্ত একজন মারা গেছেন বলে খবর পেয়েছি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মইনউদ্দিন জানান, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তদন্ত করে পরবর্তীতে জানা যাবে। আপাতত ভবনে আটকা পড়া মানুষদের উদ্ধার কাজ চলছে।

আগুন লাগার খবর শুনে ঘটনাস্থলে উপস্থিত হন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এসময় তিনি জানান, আগুন লাগা ভবনের কয়েকটি ফ্লোর থেকে নারী ও শিশুসহ ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। 

মোট ১৯টি ইউনিটের প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। পাশাপাশি বিমানবাহিনীর একটি হেলিকপ্টার দিয়ে ভবনের বাসিন্দাদের উদ্ধার করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও সেখানে কাজ করে।

এদিকে আগুনের ঘটনায় ভবন থেকে লাফ দিয়ে নিচে পড়ে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া লাফিয়ে পড়া আহত আরও চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে, তার মধ্যে তিনজন দগ্ধ হয়েছেন। এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।