চাঁদপুরে শীতবস্ত্র বিতরণ করেছে পথশিশু ফাউন্ডেশন

Looks like you've blocked notifications!
গত শুক্রবার চাঁদপুরে ছিন্নমূল শিশুদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করে পথশিশু ফাউন্ডেশন। ছবি : সংগৃহীত

চাঁদপুরে ছিন্নমূল শিশুদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে পথশিশু ফাউন্ডেশন। গত শুক্রবার ফাউন্ডেশনের সদস্যরা চাঁদপুরে গিয়ে রেলস্টেশন ও পার্কে ৬০ জন শিশুর মধ্যে এই শীতবস্ত্র বিতরণ করে।

প্রবাসী হাফিজ, শুভ ও মুনিরের উদ্যোগে এই কর্মসূচিতে স্বেচ্ছাসেবকদের মধ্যে উপস্থিত ছিলেন আয়নাল, সোহাগ, আকাশ, শরিফ, আবির, রাজু, লিটন ও রোকসানা পারভীন।

পথশিশু ফাউন্ডেশনের পরিচালক নুরুল আলম নয়ন বলেন, এসব পথশিশুদের পাশে থাকা ও তাদের মৌলিক সুবিধা যেমন অন্ন-বস্ত্র-বাসস্থান-চিকিৎসা ও শিক্ষার ব্যবস্থা করার জন্যই এই ফেসবুকভিত্তিক গ্রুপটি তৈরি করা হয়েছে। এ ছাড়া আমরা কারিগরি জ্ঞান প্রদান, সামাজিক শিক্ষা প্রদান, মাদক থেকে মুক্ত রাখা, ধর্মীয় শিক্ষা প্রদান, দেশপ্রেম সৃষ্টির জন্যও কাজ করব।

সংগঠনের স্বেচ্ছাসেবীরা আরো জানান, অনেক স্বেচ্ছাসেবী সংগঠন বিভিন্ন সময় পথশিশুদের জীবনযাত্রার মান উন্নয়ন ও শিক্ষা প্রদানের জন্য কাজ করে। সরকারি অর্থায়নেও পরিচালিত হয় বিভিন্ন শেল্টার হোম। তবু শহর ও দেশের সর্বত্র বিচরণ করতে দেখা যায় এসব পথশিশুদের। এই চিন্তা থেকে এসব ছিন্নমূল পথশিশুদের জন্য স্থায়ী কিছু করার আগ্রহ নিয়ে এই গ্রুপটি তৈরি করা হয়। গত আট মাস ধরে কাজ করছে সংগঠনটি। এর সদস্য সংখ্যা নয় হাজার।

প্রতিষ্ঠার পর থেকে পথশিশু ফাউন্ডেশন ঢাকা, মুন্সীগঞ্জ, কুড়িগ্রাম ও নান্দাইলে ২৬টি খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় প্রায় পাঁচ হাজার পথশিশু, রিকশাওয়ালা ও ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করেছে।