চাঁদপুরে ৬ ব্যবসাপ্রতিষ্ঠানের মালিককে কারাদণ্ড

Looks like you've blocked notifications!

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ছয় ব্যবসাপ্রতিষ্ঠানের মালিককে নিরাপদ খাদ্য আইনে এক বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশুদ্ধ খাদ্য আদালতের চাঁদপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেড  মো. কামাল হোসাইন এই রায় দেন।

আজ রাতে হাজীগঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. সামছুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

খাদ্য পরিদর্শক জানান, পচা মাংস ও মাংসের তরকারি এবং পোড়া তেল ব্যবহার করার দায়ে হাজীগঞ্জ বাজারের হাজি বিরিয়ানি হাউজের মালিক সোহাগ শিকদারকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড, চিটাগাং বেকারির মালিক হোসেন খানকে প্যাকেট ও লেভেল না থাকা, নোংরা পরিবেশ ও খাদ্যকর্মীদের স্বাস্থ্য সনদ না থাকা, মিথ্যা তারিখ দেওয়ার দায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং বাকিলা বাজারের এসএ স্টোরে মেয়াদোত্তীর্ণ পণ্য এবং লাইসেন্স না থাকায় মালিক আবু ছায়েদকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

এ ছাড়া নিরাপদ খাদ্য আইনে একই উপজেলার মেনাপুর বাজারের ইকরাম স্টোরের রবিউল আউয়ালকে মেয়াদোর্ত্তীণ পণ্য ও লাইসেন্স না থাকার দায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড, মেয়াদোত্তীর্ণ পণ্যের দায়ে কৈয়ারপুল বাজারের শাহজাহান ষ্টোর এবং হাজীগঞ্জ বাজারের শাহরীন স্টোরের মাহবুব আলমকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

আসামি ছয়জনের মধ্যে চিটাগাং বেকারির মালিক হোসেন খান ছাড়া বাকি পাঁচজন রায়ের সময় অনুপস্থিত ছিলেন। পরে হোসেন খানকে কারাগারে পাঠানো হয়।

২০২১ সালের বিভিন্ন সময় নিরাপদ খাদ্য আইনে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আদালতে মামলা করেন হাজীগঞ্জ উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. সামছুল ইসলাম।