চাকরি দেওয়া ও বিদেশ পাঠানোর নামে কোটি টাকা আত্মসাতে আটক ১

Looks like you've blocked notifications!
প্রতারণার অভিযোগে আটক মোরশেদ রানাকে মঙ্গলবার সাংবাদিকদের সামনে হাজির করে র‍্যাব। ছবি : এনটিভি

কখনো সরকারি কর্মকর্তা, কখনো মার্চেন্ডাইজার, কখনো আবার ট্রাভেল এজেন্ট- এমন নানা পরিচয় ব্যবহার করে চাকরি দেওয়া আর বিদেশ পাঠানোর নামে শতাধিক মানুষের কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মোরশেদ রানা আবির নামে একজনকে আটক করেছে র‍্যাব।

ভুক্তভোগী একাধিক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে গতকাল সোমবার রাতে চট্টগ্রামের হালিশহর থেকে তাকে আটক করা হয়। অভিযান নিয়ে আজ মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের চান্দগাঁওয়ে র‍্যাব কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

র‍্যাব-৭-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ জানান, দশম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করে ২০১৮ চট্টগ্রামের একটি পোশাক কারখানায় শ্রমিক হিসেবে চাকরি শুরু করেন মোরশেদ। কিন্তু পরিশ্রম হওয়ায় সেটি ছেড়ে দিয়ে প্রতারণার মাধ্যমে টাকা কামানোকে পেশা হিসেবে নেন। এরই অংশ হিসেবে নানা পরিচয় ব্যবহার করে মানুষকে চাকরি দেওয়া এবং বিদেশ পাঠানোর নাম করে প্রতারণার মাধ্যমে অর্থ আদায় করে আসছিলেন। গত দুই বছরে শতাধিক মানুষের কাছে কোটি টাকার মতো হাতিয়ে নিয়েছেন।

প্রতারণার অভিযোগে আটক মোরশেদ রানার কাছে পাওয়া কার্ড ও কাগজপত্র মঙ্গলবার সাংবাদিকদের সামনে হাজির করে র‍্যাব। ছবি : এনটিভি

অভিযানে মোরশেদ রানার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা পদবী ব্যবহার করে তৈরি করা ছয় ধরনের ভিজিটিং কার্ড, আটটি চেক বই, ছয়টি এটিএম কার্ড, আটটি পাসপোর্ট, ২৫টি জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) ফটোকপি ও বিপুল স্বর্ণালঙ্কার জব্দ করা হয়।