চার বছর আগে খুন হওয়া মোসলেম উদ্দিনের হত্যাকারী গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
ময়মনসিংহের ত্রিশালের মোসলেম উদ্দিন হত্যার অভিযোগে চার বছর পর গাজীপুর থেকে গ্রেপ্তার হয়েছেন আকরাম হোসেন চৌধুরী। ছবি : সংগৃহীত

চার বছর আগে খুন হয়েছিলেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার অলোহরি বাদামিয়া গ্রামের মোসলেম উদ্দিন (৭৫)। সেই খুনের ঘটনায় জড়িত একই গ্রামের আকরাম হোসেন চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আজ বুধবার বিকেলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আকরাম। ময়মনসিংহ পিবিআইয়ের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বুধবার সন্ধ্যায় এক ই-মেইল বার্তায় এই খবর নিশ্চিত করেছেন।

গৌতম কুমার বিশ্বাস জানান, চার বছর আগে ত্রিশালের বাদামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জমিতে হাইস্কুল প্রতিষ্ঠা নিয়ে দুই পক্ষের বিরোধ তৈরি হয়। প্রতিপক্ষকে ফাঁসাতে মোসলেম উদ্দিনকে খুন করেন আকরাম হোসেন চৌধুরী।

২০১৮ সালের ৬ আগস্ট রাত ৩টায় মোসলেম উদ্দিনকে তাঁর ছেলে সফির উদ্দিনের মনোহারি দোকানে ঢুকে ইট দিয়ে মাথা থেতলিয়ে ও ছুরি চালিয়ে হত্যা করা হয়। পরের দিন নিহত মোসলেম উদ্দিনের ছেলে শারীরিক প্রতিবন্ধী সফির উদ্দিন বাদী হয়ে ছয়জনকে আসামি করে ত্রিশাল থানায় একটি হত্যা মামলা রজু করেন। পরে পুলিশ সদর দপ্তরের নির্দেশে ২০১৮ সালের ১৪ ডিসেম্বর মামলাটি তদন্তভার গ্রহণ করে ময়মনসিংহ পিবিআই। পিবিআই পরিদর্শক প্রদীপ কুমার গোস্বামী মামলার তদন্তভার পান। তিনি ত্রিশালের ঘটনাস্থল ও আশপাশের এলাকায় অভিযান চালিয়ে আসামি গ্রেপ্তারে মরিয়া হয়ে ওঠেন। একপর্যায়ে ঘটনাস্থলে পাওয়া আগের পদচিহ্ন পরীক্ষা ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে গতকাল মঙ্গলবার গাজীপুর থেকে আকরাম হোসেন চৌধুরীকে গ্রেপ্তার করেন তিনি। গ্রেপ্তারকৃত আসামি পুলিশের কাছে মোসলেম উদ্দিন হত্যার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পিবিআই। পরে আদালত আসামিকে জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছেন।