চার মাস পর রামেক হাসপাতালে করোনায় মৃত্যুশূন্য দিন

Looks like you've blocked notifications!
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল। ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত চার মাসের মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রথম করোনা কিংবা করোনার উপসর্গে কোনো রোগীর মৃত্যু হয়নি। দীর্ঘদিন পর এ হাসপাতাল করোনায় মৃত্যুশূন্য দিন দেখল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর গত এই কয়েক মাস ধারাবাহিকভাবেই করোনা ইউনিটে আসা রোগীদের মৃত্যু হয়েছে। চলতি অক্টোবর মাসেও করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে ৮৪ জনের মৃত্যু হয়েছে। তবে সবশেষ ২৪ ঘণ্টায় এখানে কেউ মারা যাননি।

রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত মৃত্যুশূন্য ছিলো হাসপাতালের করোনা ইউনিট। এর আগে গত সেপ্টেম্বরে করোনা ও উপসর্গে ১৬৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আগস্টে ৩৬৪ জন, জুনে ৪০৫ জন এবং জুলাই মাসে সর্বোচ্চ ৫৩১ জনের মৃত্যু হয়েছিল। 

জানতে চাইলে হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৮ জন। চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৮ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৫৪ জন। আর হাসপাতালে করোনা ইউনিটে এখন ৫১৪ থেকে ডেডিকেটেড শয্যা সংখ্যা কমিয়ে ১৯২টি করা হয়েছে।

এদিকে, রোববার রাজশাহী জেলার মোট ১৯১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহীতে সংক্রমণের হার শূন্য দশমিক ৫১ শতাংশ।