চার শিশুসহ মিরপুরে নিখোঁজ হওয়া সাতজনই উদ্ধার

Looks like you've blocked notifications!
রাজধানীর মিরপুর মডেল থানা। ফাইল ছবি

রাজধানীর মিরপুর থেকে নিখোঁজ হওয়া চার শিশুসহ মোট সাত জনেরই সন্ধান মিলেছে। রাজধানীসহ অন্যান্য স্থান থেকে তাদের উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সোমবার দিবাগত রাতে চার শিশুকে উদ্ধার করেছে থানা পুলিশ ও পুলিশের গোয়েন্দা বিভাগ।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিজুর রহমান আজ মঙ্গলবার সকালে এনটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, গত বৃহস্পতিবার সকালে রাজধানীর পল্লবীতে তিন কলেজছাত্রী নিখোঁজ হওয়ার ঘটনায় গত শনিবার চার জনকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় করা মামলার তদন্ত সংশ্লিষ্ট একটি সূত্রের দাবি, নিখোঁজ ওই তিন শিক্ষার্থীকে উদ্ধার করেছে অ্যালিট ফোর্স—র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

ভুক্তভোগী এক কিশোরীর বাবার বরাত দিয়ে তদন্ত সংশ্লিষ্ট  সূত্রের দাবি, ভুক্তভোগী এক কিশোরীর বাবা তাঁকে জানিয়েছেন—তাঁর মেয়েসহ বাকি দুই শিক্ষার্থীকে উদ্ধার করেছে র‍্যাব।

তবে পুলিশের ওই কর্মকর্তা জানান, এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে আজ দুপুরের দিকে।

এদিকে, মিরপুর মডেল থানার ওসি মোস্তাজিজুর রহমান বলেন, ‘(গতকাল) সোমবার দিবাগত রাতে রাজধানীর সদরঘাট এলাকা থেকে দুই শিশুকে উদ্ধার করেছে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। এ তথ্য আমাদের জানানো হয়েছে। তবে, আমরা এখনও তাদের বুঝে পাইনি। এ দুই শিশু গত ২৯ সেপ্টেম্বর মিরপুরের আনসার ক্যাম্প এলাকা থেকে নিখোঁজ হয়েছিল।’

এ ছাড়া মিরপুর থানার পরিদর্শক মো. রফিকুল ইসলাম এনটিভি অনলাইনকে বলেছেন, ‘গত শুক্রবার বিকেলে মিরপুরের জনতা হাউজিং এলাকা থেকে নিখোঁজ দুই শিশুরও সন্ধান মিলেছে। গতকাল দিবাগত রাতে তাদের দুজনকেই নেত্রকোণা থেকে উদ্ধার করেছে মিরপুর থানা পুলিশ।’

এদিকে, গত ২৯ সেপ্টেম্বর নিখোঁজ হওয়া দুই শিশুর একটির পরিবারের দাবি, কলম কেনার কথা বলে বাসা থেকে বের হয় শিশুটি। সে স্থানীয় একটি স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। তার সঙ্গে বের হওয়া অন্য শিশুটি তার প্রতিবেশী।

এর আগে গত বৃহস্পতিবার রাজধানীর পল্লবীর বাসা থেকে বের হয়ে তিন কলেজছাত্রী নিখোঁজ হয়। এ ঘটনায় পল্লবী থানার পুলিশ চার জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার করা চার জনের মধ্যে নিখোঁজ হওয়া কিশোরীদের বন্ধু-বান্ধব ও দুজন প্রেমিক রয়েছে বলে পুলিশের দাবি।

নিখোঁজ শিক্ষার্থীদের পরিবারের অভিযোগ—তারা নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মুঠোফোন নিয়ে গেছে। ঘটনার চার দিন পরও তাদের খোঁজ মেলেনি।

নিখোঁজ তিন শিক্ষার্থীর হয়ে এক শিক্ষার্থীর বোন কাজী রওশন দিল আফরোজ নামের এক আইনজীবী গত শুক্রবার পল্লবী থানায় একটি মামলা করেন। গত শুক্রবার করা মামলার অভিযোগে বলা হয়—গত বৃহস্পতিবার একই সময়ে তাঁর বোনসহ তিন জন নিখোঁজ হয়। তাঁর বোন বাসা থেকে ছয় লাখ টাকা, স্বর্ণালংকার ও মুঠোফোন নিয়ে গেছে। আরেক জন আড়াই ভরি স্বর্ণালংকার এবং অপর জন ৭৫ হাজার টাকা নিয়ে গেছে।

তিন শিক্ষার্থীর বিষয়ে জানতে আজ কাজী রওশন দিল আফরোজের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁকে পাওয়া যায়নি।

মিরপুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে মিরপুরের জনতা হাউজিংয়ের একটি বাসা থেকে নিখোঁজ হয় দুই শিশু। তাদের মধ্যে একজন গৃহকর্মী, যার বয়স ১৩ এবং অন্যজন ওই বাসার ১৪ বছর বয়সি মেয়েশিশু। পরের দিন শনিবার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ওই বাসার গৃহকর্ত্রী। জিডিতে বলা হয়—তাঁর ১৪ বছরের মেয়ে এবং ১৩ বছরের গৃহকর্মী ওই দিন বিকেলে বাসা থেকে বের হওয়ার পর আর ফেরেনি।