চালককে হত্যার পর ইজিবাইক ছিনতাই

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জের সিংগাইরে ছিনতাইকারীচক্রের হাতে নিহত ইজিবাইক-চালক আয়নালের লাশ। ছবি : এনটিভি

মানিকগঞ্জে সিংগাইরে চালককে হত্যার পর ইজিবাইক নিয়ে গেছে দুর্বৃত্তরা। আজ শনিবার উপজেলার ধল্লা ইউনিয়নের ধল্লা-ফোর্ডনগর আদর্শ গ্রাম সড়কের পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত ইজিবাইক চালক আয়নাল (৩০) রংপুর জেলার গঙ্গাচরা উপজেলার পূর্ব কচুয়া গ্রামের মকবুল হোসেনের ছেলে। তিনি ঢাকার সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর কাঁঠালপাড়া এলাকায় মঞ্জু মিয়ার বাড়িতে ভাড়া থাকতেন।

স্বজনদের অভিযোগ, কোনো ছিনতাইকারীচক্র আয়নালকে খুন করে তাঁর ইজিবাইক নিয়ে গেছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, নিহত আয়নাল ও তাঁর স্ত্রী বিলকিস আক্তার হেমায়েতপুর পোশাক কারখানায় চাকরি করতেন। তাঁর মাদ্রাসা পড়ুয়া বড় ছেলের হার্টের চিকিৎসার জন্য দুই মাস আগে আয়নাল চাকরি ছেড়ে ইজিবাইক চালাতে শুরু করেন। গতকাল শুক্রবার দুপুরে আয়নাল ইজিবাইক নিয়ে বের হয়ে রাতে আর বাসায় ফিরেননি। সন্ধ্যার পর থেকে তাঁর ব্যবহৃত মুঠোফোন বন্ধ পাওয়া যায়। অনেক খোঁজাখুঁজি করেও ওই রাতে তাঁকে আর পাওয়া যায়নি।

সিংগাইর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুস সাত্তার মিয়া বলেন, ‘নিহত আয়নালের লাশ স্বজনরা প্রথমে সাভার থানার হেমায়েতপুর ট্যানারি পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত পুলিশ কর্মকর্তা দায় এড়াতে লাশটি সিংগাইর থানায় পাঠিয়ে দেন। পরে ময়নাতদন্তের জন্য লাশটি মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।’

পরিদর্শক আরো বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি ছিনতাইকারীদের শিকার হয়েছেন। তাঁর ইজিবাইক উদ্ধার ও হত্যার রহস্য উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।’

এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।