চিকিৎসকের জাল স্বাক্ষরে রিপোর্ট, বরিশালে ৪ জনের কারাদণ্ড

Looks like you've blocked notifications!
বরিশাল নগরে চিকিৎসকের স্বাক্ষর জাল করে রিপোর্ট দেওয়ায় কারাদণ্ডপ্রাপ্ত ‘দি মুন মেডিকেল সার্ভিসেস’ ডায়াগনস্টিক সেন্টারের মালিক শাহিন। ছবি : সংগৃহীত 

বরিশাল নগরে চিকিৎসকের স্বাক্ষর জাল করে রিপোর্ট দেওয়ার অভিযোগে চারজনকে কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার দুপুরে নগরীর আগরপুর সড়কে ‘দি মুন মেডিকেল সার্ভিসেস’ নামের ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন ‘দি মুন মেডিকেল সার্ভিসেস’ এর মালিক মো. শাহিন, তাঁর ভাই ইব্রাহীম, দুই টেকনিশিয়ান শ্যাম সাহা ও শ্যামল মজুমদার।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান ওই চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা করে দিয়েছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান বলেন, ‘এখানে বিভিন্ন নমুনা পরীক্ষার সনদে চিকিৎসকের জাল স্বাক্ষর ব্যবহার করা হয়েছে। পরীক্ষাগারে ব্যবহৃত উপকরণের মান ঠিক নেই, এমনকি ল্যাবটির বৈধ কোনো সনদ নেই। এ অভিযোগে ওই ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. শাহিন ও তাঁর ভাই  মো. ইব্রাহিমকে ছয় মাস করে এবং দুই টেকনিশিয়ান শ্যাম সাহা ও শ্যামল মজুমদারকে তিন মাস করে কারাদণ্ড দিয়েছেন। পাশাপাশি ল্যাবটি সিলগালা করা হয়েছে।’

এদিকে, এর আগেও এই ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে জিয়াউল ইসলাম নামের এক ভুয়া চিকিৎসককে আটক করে তাঁকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এভাবেই রোগীদের ভুল বুঝিয়ে প্রতারণা করে আসছিল প্রতিষ্ঠানটি।