চীনফেরত শিক্ষার্থী চুয়াডাঙ্গা হাসপাতালে ভর্তি

Looks like you've blocked notifications!
চুয়াডাঙ্গায় চীন থেকে আসা এক শিক্ষার্থীকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নীবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। ছবি : এনটিভি

চুয়াডাঙ্গায় চীন থেকে আসা এক শিক্ষার্থীকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নীবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে চিকিৎসকরা বলছেন, লক্ষণ দেখে মনে হচ্ছে তিনি টনসিলের সমস্যায় ভুগছেন। তাঁকে এখনই করোনাভাইরাসে আক্রান্ত বলা যাচ্ছে না।

নাজমুল হাসান হিরণ (২৩) চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কুমারী গ্রামের আব্দুস সালামের ছেলে। তাঁকে গতকাল রোববার দুপুর ২টায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

সম্প্রতি চীন থেকে বাংলাদেশে ফেরেন হিরণ। তিনি চীনে একটি বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র। কয়েকদিন আগে তিনি গলার ব্যাথা ও ঠাণ্ডাজনিত সমস্যায় ভুগতে শুরু করলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সন্দেহ করে অনেকেই।

হিরণ দুই বছর চীনে ছিলেন। গত ৩১ জানুয়ারি তিনি চীন থেকে দেশে ফেরেন। বাংলাদেশে ফেরার সময় চীন কর্তৃপক্ষ বিমানবন্দর থেকে স্কিনিং করে পাঠায় হিরণকে। তবে বাংলাদেশে ফেরার সময় হজরত শাহজালাল বিমানবন্দরে কোনো পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তিনি আলমডাঙ্গায় ফেরেন।

কয়েকদিন আগে হিরণ ঠাণ্ডাজ্বরে আক্রান্ত হন এবং গলায় ব্যথা অনুভব করেন। ২১ ফেব্রুয়ারি তিনি আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যান। হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা ডা. শিহাব সাধারণ চিকিৎসা দেন।

সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা মশিউর রহমান বলেন, ‘হাসপাতালে ভর্তি রোগীর শরীরে করোনাভাইরাস সংক্রান্ত কোনো লক্ষণ নেই।’