চুরির অপবাদে পিটিয়ে শিশুর হাত ভেঙে দেওয়ার অভিযোগ

Looks like you've blocked notifications!
বাগেরহাটে মাছ চুরির অপবাদে ইউপি সদস্যের নির্যাতনে হাসপাতালে চিকিৎসাধীন আহত শিশু রসুল। ছবি : এনটিভি

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় চুরির অপবাদ দিয়ে মাদ্রাসাপড়ুয়া শিশু শিক্ষার্থীকে পিটিয়ে হাত ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় ইউনিয়ন পরিষদের এক সদস্যের বিরুদ্ধে। নির্যাতিত শিশু আব্দুর রসুল (১১) হাসপাতালের বিছানায় যন্ত্রণায় কাতরাচ্ছে। উপজেলার উত্তর পুটিখালী গ্রামে এ ঘটনা ঘটে। 

আহত শিশু রসুল জানায়, গতকাল শনিবার বিকেল ৩টার দিকে রসুল ও তার খেলার সাথী বনিকে নিয়ে রাস্তার পাশে একটি জলাশয়ে গোসল করছিল। হঠাৎ স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য মহাসিন তাঁদের তাড়া দেয়। তাড়া খেয়ে তারা পালাবার চেষ্টা করলে রসুলকে ধরে বেধড়ক পিটিয়ে রাস্তায় ফেলে রাখে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

চিকিৎসক জানিয়েছেন, শিশু রসুলের সারা শরীরে আঘাতের চিহ্ন রয়েছে ও বাম হাতের হাড় ফেটে গেছে। এ ঘটনায় শিশুটির ফুফু রাহিলা বেগম বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় ইউপি সদস্য মহসিনকে আসামি করে গতকাল রাতে লিখিত অভিযোগ করেছেন। পুলিশ ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছে।

তবে অভিযুক্ত ইউপি সদস্য মুঠোফোনে বলেন, ‘আমার চাচার ঘেরে গোসলের নামে মাছ চুরি করতে নেমেছিল রসুল। তাকে কয়েকটি চড় থাপ্পর দিয়ে ছেড়ে দিয়েছি।’

এরপর আর কিছু না বলে ফোনটি কেটে দেন ইউপি সদস্য মহসিন। পরবর্তী সময়ে আবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

কয়েক বছর আগে শিশুটির মা-বাবার বিচ্ছেদ হয়। এরপর থেকে শিশু রসুল উত্তর পুটিখালীতে তার দাদির কাছে থাকে। মা-বাবা কেউ তার খোঁজ রাখেন না। রসুলের ফুফুরা তাকে লেখাপড়ায় সহযোগিতা করেন।