চুলা জ্বালানোর সময় বিস্ফোরণে বাবা-ছেলের মৃত্যু

Looks like you've blocked notifications!
গ্যাসের চুলার ফাইল ছবি

সাভারের আশুলিয়ায় একটি বাড়িতে চুলা জ্বালানোর সময় বিস্ফোরণে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। ওই বাড়িটির গ্যাস সংযোগ অবৈধ বলে জানা গেছে। এ ঘটনা গত রোববার ঘটলেও বাড়িওয়ালা তা গোপন রাখার চেষ্টা করেন। তবে আজ বুধবার স্থানীয়রা বিষয়টি জানতে পারেন।

এলাকাবাসী জানায়, আশুলিয়ার দুর্গাপুর পূর্বচালা এলাকায় বাড়িওয়ালা মামুন তাঁর বাড়িতে অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে কয়েকটি কক্ষ ভাড়া দেন। পরে গত ৫ জুলাই সকালে ওই বাড়ির একটি কক্ষের নারী ভাড়াটিয়া গ্যাসের চুলা জ্বালাতে গেলে বিস্ফোরণে আগুন ধরে যায়। এ সময় দগ্ধ হয়ে ওই নারী, তাঁর স্বামী ও ছয় বছরের ছেলে গুরুতর আহত হয়। পরে তাঁদের উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয়। ওই বাড়িওয়ালা বিষয়টি গোপন করে পুলিশকে না জানিয়ে তাঁদের মরদেহ ময়মনসিংহ পাঠিয়ে দেন। পরে বিষয়টি আজ এলাকাবাসী আশুলিয়া থানায় জানায়।

আশঙ্কাজনক অবস্থায় ওই নারী ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

নিহত ব্যক্তি ও তাঁর ছেলের নাম বলতে পারেননি ওই বাড়িওয়ালা।

এলাকাবাসী আরো জানায়, দেশে করোনাভাইরাসের প্রকোপ চলাকালে আশুলিয়ার কাঠগড়া, দুর্গাপুর, বাংলাবাজার, সদরপুর, খেজুরবাগানসহ বিভিন্ন এলাকায় একটি প্রভাবশালী চক্র নিম্নমানের পাইপ দিয়ে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। কিন্তু প্রশাসন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। এতে করে চোরাকারবারি ও অপরাধীরা ভয়ংকর হয়ে উঠছে।

এ ছাড়া করোনাভাইরাসের সময় সাভার ও আশুলিয়া এলাকায় যারা অবৈধ গ্যাস দিয়েছে, তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় আজ মামলা করা হবে বলে জানিয়েছেন সাভার তিতাস গ্যাস অফিসের কর্মকর্তারা।

অন্য আরেক ঘটনায় সাভার ও ঢাকার ধামরাইয়ের ডাউটিয়া এলাকা থেকে দুই যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু বলেন, ‘মারা যাওয়ার বিষয়টি শুনে আমি ঘটনাস্থলে এখন পুলিশ পাঠাচ্ছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’