চুয়াডাঙ্গায় মৎস্যজীবী নেতাকে হত্যায় পাঁচজনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় কায়েতপাড়ায় মৎস্যজীবী সমিতির সভাপতি জিয়াউর রহমান হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত পাঁচ আসামি। ছবি : এনটিভি

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কায়েতপাড়ায় মৎস্যজীবী সমিতির সভাপতি জিয়াউর রহমান (৩৫) হত্যা মামলায় পাঁচ আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। জেলা ও দায়রা জজ এ বি এম রবিউল ইসলাম আজ বুধবার বিকেলে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন কায়েতপাড়া গ্রামের আবদার হোসেন, মো. ইউনুচ আলী ও মো. মুনিয়ার মণ্ডল এবং পার্শ্ববর্তী কায়েতপাড়ার মো. সলক ও মো. কবির আলী জোয়ার্দ্দার।

আলমডাঙ্গা উপজেলার খাসকররা ইউনিয়নের কায়েতপাড়া বাওড় মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি জিয়াউর রহমানকে  দুর্বৃত্তরা ২০১৭ সালের ১৮ এপ্রিল দিবাগত রাতে গুলি করে হত্যা করে। ওই ঘটনায় নিহতের সহোদর ভাই আসাদুল মণ্ডল বাদী হয়ে ১৯ এপ্রিল আলমডাঙ্গা থানায় নয়জনকে আসামি করে একটি মামলা করেন।

এজাহারে বলা হয়, ১৮ এপ্রিল বিকেল ৫টার দিকে জিয়াউর রহমান বিলের পাঁচ প্রহরী আবদার হোসেন, মো. ইউনুচ আলী, মো. মুনিয়ার মণ্ডল, মো. সলক ও মো. কবির আলী জোয়ার্দ্দারকে নিয়ে দুটি নৌকায় বিল পাহারা দিতে যান। ওই দিন রাত সাড়ে ৩টার দিকে সবাই বিল থেকে বাড়ির পথে রওনা দেন। বাড়ি থেকে ২০০ গজ দূরে অজ্ঞাত পরিচয় ১০ থেকে ১২ জন  দুর্বৃত্ত  মাথায় ও কোমরে গুলি করে জিয়াউরকে হত্যা করে।

আলমডাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) এ এইচ এম লুৎফুল কবীর ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় জেলা ও দায়রা জজ আজ এ আদেশ দেন।