চুয়াডাঙ্গায় সিভিল সার্জনকে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

Looks like you've blocked notifications!
চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসানকে প্রত্যাহারসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি করছেন সাংবাদিকরা। ছবি : এনটিভি

চুয়াডাঙ্গায় সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসানকে প্রত্যাহারসহ পাঁচদফা দাবিতে মানববন্ধন কর্মসূচি ও স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছেন সাংবাদিকরা। আজ রোববার চুয়াডাঙ্গা প্রেসক্লাবের আয়োজনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

নিজের দুর্নীতি ঢাকতে সাংবাদিকদের অবজ্ঞা করে চলা এবং কোনো কাজে সহযোগিতা না করায় আজ বেলা ১০টায়  প্রেসক্লাবের নেতারা জেলা প্রশাসকের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন। জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার নিজে স্মারকলিপিটি গ্রহণ করেন।

সাংবাদিকদের পাঁচ দফা দাবি হচ্ছে, অভিযুক্ত দুর্নীতিবাজ সিভিল সার্জনকে প্রত্যহার এবং তাঁর কর্ম সময়ে সব অনিয়মের তদন্ত, ১০০ শয্যার সদর হাসপাতালকে অবিলম্বে ২৫০ শয্যায় উন্নীতকরণ, হাসপাতালে জরুরি মেডিকেল অফিসারের (ইএমও) পদ সৃষ্টি, হাসপাতালের শূন্যপদে অবিলম্বে চিকিৎসক ও নার্সসহ প্রয়োজনীয় জনবল নিয়োগ, হাসপাতালের পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিতকরণসহ বর্জ্য ব্যবস্থাপনার উন্নতিকরণ এবং দালালমুক্ত হাসপাতাল নিশ্চিতকরণ।

স্মারকলিপি প্রদান শেষে বেলা সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলনের সভাপতি অধ্যাপক হামিদুল হক মুন্সী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীর রূহানী মাসুম, অরিন্দম সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সিনিয়র সাংবাদিক শেখ সেলিম ও নাজমুল হক স্বপন।

বক্তারা বলেন, অবিলম্বে দাবিগুলো পূরণ করা না হলে চুয়াডাঙ্গাবাসীকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।