ছাত্রদের চুল কেটে দেওয়া সেই মাদ্রাসাশিক্ষক আটক

Looks like you've blocked notifications!

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় ছয় শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় মাদরাসাশিক্ষক মঞ্জুরুল কবির মঞ্জুকে আটক করা হয়েছে। আজ শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বামনী ইউনিয়নের কাজিরদিঘীরপাড় এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

আটক মঞ্জু হামছাদী কাজিরদিঘীরপাড় আলিম মাদরাসার সহকারী শিক্ষক এবং বামনী ইউনিয়ন জামায়াতে ইসলামীর আমির।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বলেন, ‘শিক্ষার্থীদের চুল কেটে দেওয়ার ঘটনায় শিক্ষককে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।’

ঘটনার শিকার শিক্ষার্থীরা জানায়, তারা বুধবার শ্রেণিকক্ষে পাঠ্য কার্যক্রমে অংশ নেয়। এক পর্যায়ে শিক্ষক মঞ্জুরুল কবির দাখিলের ছয় ছাত্রকে শ্রেণিকক্ষের সামনের বারান্দা আসতে বলেন। এ সময় তিনি উত্তেজিত হয়ে একটি কাঁচি এনে সারিবদ্ধভাবে দাঁড়ানো সবার মাথার টুপি সরিয়ে সামনের অংশের চুল এলোমেলোভাবে কেটে দেন।

লক্ষ্মীপুরের রায়পুরে ছয় শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় আটক মাদরাসাশিক্ষক মঞ্জুরুল কবির মঞ্জু। ছবি : সংগৃহীত

পরে শিক্ষার্থীরা লজ্জায় ক্লাস না করেই বেরিয়ে যায়। এ ঘটনার এক মিনিট ১০ সেকেন্ডের একটি ভিডিও আজ সকাল থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওতে কয়েকজন ছাত্রকে কান্না করতে দেখা গেছে।

এ ব্যাপারে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি রোটারিয়ান রফিকুল হায়দার চৌধুরী ও সুপার মাওলানা বালাকাত উল্যার মুঠোফোনে একাধিকবার কল করলেও সাড়া পাওয়া যায়নি।

তবে বিকেলে সুপার বালাকাত উল্যাহ বলেন, ‘আমি অসুস্থ ছিলাম। চুল কাটার ঘটনাটি শুনেছি। তবে এ ব্যাপারে কোনো ছাত্র অভিযোগ করেনি। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে ২৬ সেপ্টেম্বর সিরাজগঞ্জ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় দেশব্যাপী তোলপাড় হয়। অপমান সইতে না পেরে শিক্ষার্থী নাজমুল হোসেন তুহিন ছাত্রাবাসে গিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। এ ঘটনায় তদন্ত কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে সাময়িক বরখাস্ত করা হয়। প্রাথমিকভাবে তদন্ত কমিটি ছাত্রদের চুল কেটে দেওয়ার প্রমাণ পেয়েছে বলেও জানানো হয়েছে।

এর মধ্যেই লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হামছাদী কাজীর দীঘিরপাড় আলিম মাদরাসায় ছয় ছাত্রের চুল কেটে দেওয়ার ঘটনা ঘটল।