ছিনতাই হওয়া মালামাল উদ্ধার করে জাতিসংঘের প্রশংসাপত্র পেল পুলিশ

Looks like you've blocked notifications!

রাজধানীর শেরে বাংলা নগর এলাকায় জাতিসংঘের কর্মীদের ডাকাতির মালামাল উদ্ধার করায় তেজগাঁও বিভাগকে জাতিসংঘের পক্ষ থেকে প্রশংসাপত্র দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মুখপাত্র নামে পরিচিত অনলাইন পোর্টাল ডিএমপি নিউজ এ খবর জানিয়েছে।

ডিএমপি নিউজ বলছে, তেজগাঁও বিভাগের ডিসি মো. শহীদুল্লাহের কাছে পাঠানো প্রশংসাপত্রে  শেরেবাংলা নগর থানার উদ্ধার অভিযানের ভূয়সী প্রশংসা করেন জাতিসংঘের সেফটি ও সিকিউরিটি ডিভিশনের উপদেষ্টা রমেশ চন্দ্র সিং।

পোর্টালটি জানিয়েছে, ‘জাতিসংঘের প্রতিষ্ঠান আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) কর্মী প্রতীক রঞ্জন বিশি গত ৪ জুন রাত ৯টার দিকে শেরে বাংলা নগর থানার ধানমন্ডি ২৭ নম্বর ফুটওভার ব্রিজ এলাকা থেকে যাওয়ার পথে ডাকাতের কবলে পড়েন। এ সময় ডাকাতেরা তার কাছ থেকে মোবাইল ফোন, স্মার্টওয়াচ ‍ও একটি স্বর্ণের আংটি ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় তিনি শেরে বাংলা নগর থানায় অভিযোগ করেন।’

রমেশ চন্দ্র সিং বলেন, ‘অভিযোগের পরিপ্রেক্ষিতে শেরেবাংলা নগর থানা পুলিশ ডাকাতির মালামাল উদ্ধার করে তাদেরকে অবহিত করে।’

বাংলাদেশ পুলিশকে প্রশংসা করে রমেশ চন্দ্র সিং আরও বলেন, ‘ভারতে আমাদের নিজস্ব পুলিশ সার্ভিস সম্পর্কে আমার ২০ বছরের অভিজ্ঞতা রয়েছে। চুরি হওয়া বা ডাকাতির সম্পত্তিগুলো পুনরুদ্ধার করা এবং তা যথাযথ মালিকের কাছে ফেরত দেওয়া পুলিশের কাজগুলোর মধ্যে অন্যতম কঠিন এবং গর্বিত বিষয়। এটি বাস্তবায়ন করার জন্য শ্রমসাধ্য প্রচেষ্টা, নিবেদিত কঠোর পরিশ্রম ও দায়বদ্ধতার প্রয়োজন।’

রমেশ চন্দ্র সিং জাতিসংঘের পক্ষ থেকে ডিসি তেজগাঁওয়ের নেতৃত্বের ভূয়সী প্রশংসা করার পাশাপাশি শেরেবাংলা নগর থানার অভিযানের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। এর ফলে পুলিশ ও নাগরিকদের মধ্যে আস্থা আরও সুদৃঢ় হবে বলে উল্লেখ করেন তিনি।