জঙ্গি সংগঠনের প্রশিক্ষক কারাগারে

Looks like you've blocked notifications!
ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। ফাইল ছবি 

রাজধানীর যাত্রাবাড়ী থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের দাওয়াতি শাখার প্রধান ও প্রশিক্ষক মোহাম্মদ ওমর ফারুক ওরফে আফসার ওরফে ফরহাদকে (৩০) কারগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আলম ভূঁইয়া ওই আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্র জানায়, আজ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে কাউন্টার টেরিজম আসামি মোহাম্মদ ওমর ফারুক ওরফে আফসার ওরফে ফরহাদকে (৩০) হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। কিন্তু এ মামলার নথি ঢাকার জেলা জজ আদালতে থাকায় বিচারক আগামী ২ ফেব্রুয়ারি রিমান্ড শুনানির দিন নির্ধারণ করে আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে গত ২৭ জানুয়ারি রাজধানীর যাত্রাবাড়ী থানার জনপথ মোড় থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার ব্যবহৃত একটি ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

নথি থেকে জানা যায়, ওমর ফারুক আনসার আল-ইসলাম জঙ্গি সংগঠনের অন্যতম নীতি নির্ধারক। সে ২০১৯ সালের যাত্রাবাড়ী থানার একটি মামলার পলাতক আসামি। ওমর ফারুক জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের দাওয়াতি শাখার প্রধান ও প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি সংগঠনের অন্যান্য সদস্যদের শারীরিক ও মানসিক প্রশিক্ষণ দিত।

এ ছাড়া ২০১৪ সালে ওমর ফারুক আনসার আল-ইসলামের সদস্য হয়। তার সাথে চাকুরিচ্যুত মেজর জিয়ার ঘনিষ্ট যোগাযোগ ছিল। ঢাকা ও চট্টগ্রামে আনসার আল-ইসলামের প্রায় অর্ধশত সদস্যকে প্রশিক্ষণ দিয়েছে সে।