জট খুলল চাটমোহরের স্কুলছাত্র হত্যা রহস্যের, গ্রেপ্তার ৫

Looks like you've blocked notifications!
পাবনায় স্কুলছাত্র হত্যারহস্য উন্মোচন ও পাঁচ আসামিকে গ্রেপ্তার বিষয়ে পুলিশ সুপারের সংবাদ সম্মেলন। ছবি : এনটিভি

পাবনা চাটমোহর উপজেলায় স্কুলছাত্র ইমন হোসেন (১৭) হত্যার মূল রহস্য উদঘাটনসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান পাবনা জেলা পুলিশ সুপার (এসপি) মো. মহিবুল ইসলাম খান।

গ্রেপ্তারকৃত পাঁচজন হলেন চাটমোহর মির্জাপুর এলাকার নুরুজ্জামান মণ্ডল (৩৪), হৃদয় (১৯) মো. সেলিম (১৯), মো. হুমায়ুন কবির টুটুল ও রাকিবুল (১৯)।

সম্মেলনে পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান জানান, গত ১৮ আগস্ট রাতে ইমন হোসেন নামের এক স্কুলছাত্রকে (সিএনজিচালক) হত্যা করে দুস্কৃতকারীরা। এ ঘটনায় ১৯ আগস্ট ইমনের বাবা জাকিরুল ইসলাম বাদী হয়ে চাটমোহর থানায় ছেলে নিখোঁজের একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের ১৮ ঘণ্টার মধ্যে হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটন করে পুলিশ। ইমন নিখোঁজের দুদিন পরে স্থানীয় দারাপপুর (ভাঙ্গা ব্রিজের) কাছে ডোবা থেকে ইমনের মরদেহ উদ্ধার করা হয়।

এই হত্যাকাণ্ডের অভিযোগের ভিত্তিতে তদন্তকারী পুলিশের দল চাটমোহরের মান্নান নগরে যান। সেখানে গিয়ে স্থানীয়দের মাধ্যমে জানতে পারে ঘটনার দিনে ওই অটোরিকশায় চারজন যাত্রী বেশে উঠেছিলেন। পরে নির্জন স্থানে নিয়ে গিয়ে ইমনকে হত্যা করে তার সিএনজিচালিত অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায় হত্যাকারীরা। স্থানীয়দের সূত্র ধরে এক হত্যাকারীকে শনাক্ত করে পুলিশ। এর পরেই বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হত্যার মূল পরিকল্পনাকারীসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। আর ছিনতাইকৃত অটোরিকশাটি পার্শ্ববর্তী সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানাধীন এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত পাঁচ আসামি আদালতের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দির দিয়েছেন। এরপর তাদের ইতোমধ্যে কারাগারে পাঠানো হয়েছে। 

জেলা পুলিশ সুপারের নির্দেশে এই অভিযানের নেতৃত্ব দিয়েছেন, অতিরিক্ত পুলিশ সুপার স্নিন্ধা আখতার, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, সহকারী পুলিশ সুপার (এএসপি) সজিব শাহরীন ও সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ আনোয়ার হোসেনসহ থানা পুলিশের সদস্যরা।