জমি দখলের জন্য মা-বোনকে তাড়িয়ে দেওয়ার অভিযোগ

Looks like you've blocked notifications!
দুই বোন আরতি সরকার ও পাতি সরকার। ছবি : এনটিভি

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নে বাড়ি ও জমি দখলের জন্য প্রতিবন্ধী বোন ও মাকে তাড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ভিটেছাড়া বৃদ্ধা চারুবালা সরকারের অভিযোগ তাঁর তিন ছেলের বিরুদ্ধে। তিনি অভিযোগ করেন, গত এক মাস ধরে তিনি প্রতিবন্ধী মেয়ে মানা সরকারকে নিয়ে এখানে-ওখানে ঘুরছেন।

চারুবালা সরকার জানান, মৃত্যুর আগে স্বামী তাঁর নামে ভিটা-বাড়িসহ দুই বিঘা জমি লিখে দিয়ে যান। সেই থেকে তিনি তাঁর মেয়ে মানা সরকার, তিন ছেলে আশুতোষ সরকার, মনোরঞ্জন সরকার ও অরুণ সরকারকে নিয়ে বাড়িতে বসবাস করছিলেন। বাড়ির কাছেই বিয়ে দেন দুই মেয়ে আরতি সরকার ও পাতি সরকারকে।

চারুবালা আরও জানান, তিন ছেলে তাঁর নিজের নামে থাকা জমি নেওয়ার জন্য চাপ দিতে থাকে। কিন্তু তিনি সব জমি তিন ভাই ও তিন বোনকে  সমানভাগে ভাগ করে দেওয়ার ইচ্ছা প্রকাশ করায় ছেলেরা ক্ষিপ্ত হয়ে ওঠে।

এ নিয়ে বিরোধের জেরে এক মাস আগে চারুবালাকে তাঁর প্রতিবন্ধী মেয়েসহ বাড়ি থেকে তাড়িয়ে দেয় ছেলে আশুতোষ সরকার ও তার স্বজনরা। এরপর থেকে তিনি প্রতিবন্ধী মেয়েকে নিয়ে এখানে-ওখানে ঘুরছেন। অপর দুই মেয়েও ওই বাড়িতে যেতে পারছেন না।

চারুবালা বলেন, ‘আমি শ্যামনগর থানাসহ বিভিন্ন স্থানে অভিযোগ দিয়েছি। কিন্তু আমি বাড়িতে ফিরতে পারছি না।’

এ বিষয়ে জানতে চাইলে শ্যামনগর থানার উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন বলেন, ‘আমি অভিযোগ পেয়ে তাদের বাড়িতে গিয়ে বিষয়টি মৌখিকভাবে নিষ্পত্তি করে দেই। নতুন করে আবার কোনো ঝামেলা হয়েছে কিনা তা আমার জানা নেই। অভিযোগ পেলে আমরা আইনগত ব্যবস্থা নেব।’