জমি লিখে নিয়ে ঈদের দিন মাকে সড়কে ফেলে গেল তিন ছেলে

Looks like you've blocked notifications!

ভরণপোষণসহ সব ধরনের দায় এড়াতে জয়পুরহাটে বৃদ্ধা মা ছিরাতুন্নেছাকে (৭৮) সড়কের পাশে ফেলে যাওয়ায় তিন ছেলেকে আটক করে জেল-হাজতে পাঠিয়েছে পুলিশ। গতকাল সোমবার ঈদের দিন জয়পুরহাট শহরের জয়পুরহাট-আক্কেলপুর সড়কের জানিয়ারবাগান এলাকায় এ ঘটনা ঘটে। ছিরাতুন্নেছা ওই এলাকার মৃত নূর মোহাম্মদ মোল্লার স্ত্রী।

জানা গেছে, স্থানীয়রা সড়কের পাশে পড়ে থাকা ওই বৃদ্ধা মায়ের আহাজারি দেখে ৯৯৯ নম্বরে ফোন দেয়। এরপর পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে অসহায় বৃদ্ধাকে উদ্ধার করে রাতেই জয়পুরহাট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সেফ হোমে পাঠিয়ে দেয়।

এরপর সোমবার রাতেই বৃদ্ধার পক্ষে তাঁর নাতবৌ শিল্পী আকতার বাদী হয়ে তাঁর শ্বশুর ও চাচা শ্বশুরদের বিরুদ্ধে মামলা করেন। পরে অভিযান চালিয়ে ওই বৃদ্ধার তিন ছেলে আবদুর রাজ্জাক, মোয়াজ্জেম হোসেন ও মোজাম্মেল হককে বাড়ি থেকে আটক করে পুলিশ।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খান ঘটনার সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, আটক ব্যক্তিরা কৌশলে তাঁদের মায়ের নামের সব জমি লিখে নেন। এরপর থেকেই ছেলেরা প্রায় ৮০ বছরের বৃদ্ধা মায়ের ভরণপোষণে অবহেলাসহ নানাভাবে অমানবিক আচরণ করতে থাকেন। একপর্যায়ে মায়ের ভরণপোষণ করতে অস্বীকৃতি জানিয়ে গতকাল সকালে শহরের জয়পুরহাট-আক্কেলপুর সড়কের জানিয়ারবাগানের পাশে ফেলে রেখে চলে যান। পরে স্থানীয়রা ৯৯৯ নম্বরে ফোন করে সংবাদ দিলে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করে।