জাপান থেকে আজ আসছে আরও ছয় লাখ ১৬ হাজার টিকা

Looks like you've blocked notifications!
গতকাল সোমবার রাতে জাপান থেকে নিপ্পন এয়ারওয়েজের একটি কার্গো ফ্লাইট টিকা নিয়ে ঢাকার উদ্দেশে নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ছবি : সংগৃহীত

বাংলাদেশকে জাপানের দেওয়া উপহারের অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার তৃতীয় চালান আজ মঙ্গলবার ঢাকায় আসছে। এ চালানে ছয় লাখ ১৬ হাজার ৭৮০ ডোজ টিকা রয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গতকাল সোমবার জাপানের স্থানীয় সময় রাত ৯টা ১৫ মিনিটে টিকা বহনকারী নিপ্পন এয়ারওয়েজের একটি কার্গো ফ্লাইট ঢাকার উদ্দেশে নারিতা আন্তর্জাতিক বিমানবন্দরের এক নম্বর টার্মিনাল ছেড়েছে।

এদিকে রাতে বাংলাদেশ দূতাবাসের ফেসবুকে পেজে জানানো হয়েছে, বাংলাদেশকে জাপানের দেওয়া উপহারের অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার তৃতীয় চালান ঢাকায় আসছে। ছয় লাখ ১৬ হাজার ৭৮০ ডোজ টিকা বহনকারী নিপ্পন এয়ার ওয়েজের একটি কার্গো ফ্লাইট রাত ৯টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশে নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়েছে।

টোকিওর বাংলাদেশ দূতাবাসের ইকোনোমিক মিনিস্টার মো. সৈয়দ নাসির এরশাদ এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন উল্লেখ করে দূতাবাস জানায়, মঙ্গলবার টিকাগুলো ঢাকায় পৌঁছাবে।

সম্প্রতি জাপান কোভ্যাক্সের আওতায় বাংলাদেশকে উপহার হিসেবে ৩০ লাখের বেশি ডোজ টিকা দেওয়ার ঘোষণা দেয়। এরপর গত ২৪ জুলাই প্রথম জাপান থেকে অ্যাস্ট্রাজেনেকার দুই লাখ ৪৫ হাজার ২০০ ডোজ টিকা ঢাকায় পৌঁছায়। ৩১ জুলাই আসে সাত লাখ ৮১ হাজার ৩২০ ডোজ টিকা। এ পর্যন্ত জাপান থেকে ১০ লাখ ২৬ হাজার ৫২০ ডোজ টিকা দেশে এসেছে।