জামালপুরে বিএনপির ৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, ৫ জন জেলহাজতে

Looks like you've blocked notifications!
মেলান্দহ থানা, জামালপুর। ছবি : এনটিভি

জামালপুরের মেলান্দহে নাশকতা ও নৈরাজ্য সৃষ্টির অভিযোগে বিএনপির ৩০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। তাদের মধ্যে গ্রেপ্তার পাঁচ জনকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বানচালের লক্ষ্যে মেলান্দহ উপজেলা খাদ্যগুদামে অগ্নিসংযোগ, আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা ও এলাকয় নৈরাজ্য সৃষ্টির চেষ্টায় বিএনপির ৬০ থেকে ৬৫ জন নেতাকর্মী মেলান্দহ উপজেলার শাহাজাদপুর এলাকায় মেলান্দহ পৌর বিএনপির সহ-সভাপতি আমিনুর রহমান রেনুর বাড়িতে মিলিত হয়। গোপন সংবাদের ভিত্তিতে বিএনপি নেতাকর্মীদের অবস্থানের বিষয়টি জানার পর সেখানে অভিযান শুরু করে মেলান্দহ থানা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে অনেকে সেখান থেকে পালিয়ে যায় এবং পালানোর সময় ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- মেলান্দহ পৌর বিএনপির সহ-সভাপতি আমিনুর রহমান রেনু (৫০), যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ (৪৫), পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ফাহাদুজ্জামান নবিন (৩২), যুবদল কর্মী ছামিউল ইসলাম (২৬) ও ছামিদুল ইসলাম (৩৫)।

এই ঘটনায় গ্রেপ্তার পাঁচ জনসহ বিএনপির ৩০ জন নেতাকর্মীর নামে ও অজ্ঞাত আরও ৩০ থেকে ৩৫ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মেলান্দহ থানায় মামলা দায়ের করেন এসআই দিলীপ চন্দ্র সরকার। মঙ্গলবার গ্রেপ্তারকৃদের আদালতে সোপর্দ করা হলে তাদের জেল হাজতে পাঠানো হয়।

মেলান্দহ পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মনোয়ার হোসেন হাওলাদার জানান, স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনের উদ্দেশ্যে নেতাকর্মীরা পরামর্শ করার জন্য বৈঠক করছিলেন।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মামলা দায়েরের পর গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।