জামালপুরে হত্যা মামলার রায়ে দুই ভাইয়ের মৃত্যুদণ্ড ও সাতজনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
জামালপুর জেলা ও দায়রা জজ আদালত। ছবি : এনটিভি

জামালপুরে রিকশাচালক রাসেল হত্যা মামলায় দুই ভাইয়ের মৃত্যুদণ্ড ও সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। আজ রোববার দুপুরে বিচারক মো. জুলফিকার আলী খাঁন এ দণ্ডাদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই ভাই হলেন ভুট্টু (৩০) ও খালেক (৪৫)।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন ছামিউল (৩০), জহিজল (৩০), রশিদ (৪৫), মো. কাশি (৫০), ফুলু মিয়া (৩০), বিদ্যুৎ (২৫) ও বাবুল (২৫)।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, ২০০৭ সালে ২৬ ডিসেম্বর জুয়া খেলাকে কেন্দ্র করে ইসলামপুর উপজেলার পূর্ব শাশারিয়াবাড়ি গ্রামের রাসেলের সঙ্গে প্রতিবেশী ভুট্টু ও তাঁর বন্ধুদের ঝগড়া হয়। এর জের ধরে পরের দিন রাতে ভুট্টুর সহযোগীরা রাসেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে সকালে একটি আখক্ষেত থেকে রাসেলের লাশ উদ্ধার করে পুলিশ।

নির্মল কান্তি ভদ্র আরো জানান, রাসেল হত্যার ঘটনায় তাঁর মা আছিয়া খাতুন বাদী হয়ে ভুট্টুসহ ১৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলায় ২৫ সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ভুট্টু ও তাঁর ভাই খালেককে মৃত্যুদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জুলফিকার আলী খাঁন।

এ ছাড়া অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর চার আসামি হুচ্চু, ফেক্কু, ইয়া মণ্ডল ও সাহেব আলীকে বেকসুর খালাস দেন আদালত।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র এবং আসামিপক্ষের ছিলেন অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও মো. আনোয়ারুল করিম শাহজাহান।