জামালপুরে হোম কোয়ারেন্টিনে না থাকায় প্রবাসী নারীকে জরিমানা

Looks like you've blocked notifications!
জামালপুর পৌর এলাকার বগাবাইদে সৌদি আরবপ্রবাসী এক নারীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ছবি : এনটিভি

জামালপুরে ইতালি, আরব আমিরাত, সৌদি আরবসহ বিভিন্ন দেশ থেকে ফেরত ২৯ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। হোম কোয়ারেন্টিনের নির্দেশনা না মানায় সৌদি আরবপ্রবাসী এক নারীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে জামালপুর পৌর এলাকার বগাবাইদে ওই নারীকে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম জানান, জামালপুর পৌর এলাকার বগাবাইদ গ্রামে বিদেশফেরত এক নারী গত ১৪ মার্চ দেশে ফিরে আসেন। তাঁর বিরুদ্ধে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা অমান্য করার অভিযোগ পায় জেলা প্রশাসন। পরে ভ্রাম্যমাণ আদালত ওই নারীর বাড়িতে গেলে পরিবারের সদস্যরা জানান, তিনি মোবাইল কিনতে মার্কেটে রয়েছেন। কিছুক্ষণ অপেক্ষার পর ওই নারী ফিরে এলে হোম কোয়ারেন্টিনে না থাকার অভিযোগে সংক্রামক ব্যাধি আইনে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে তাঁকে হোম কোয়ারেন্টিনের সব নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে। স্থানীয়দেরও করোনাভাইরাস সম্পর্কে সচেতন থাকতে বলা হয়েছে।

জামালপুরের সিভিল সার্জন ডা. গৌতম রায় জানান, জামালপুরে বিভিন্ন দেশ থেকে বিদেশফেরত ২৯ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তাঁদের মধ্যে সদর উপজেলায় চারজন, মাদারগঞ্জে ১২ জন, বকশীগঞ্জে সাতজন, দেওয়ানগঞ্জে তিনজন, মেলান্দহে একজন ও ইসলামপুরে দুজন প্রবাসী নিজ বাড়িতেই হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তবে এখন পর্যন্ত তাঁদের শরীরে করোনাভাইরাসের কোনো উপর্সগ দেখা যায়নি। যদি কোনো উপসর্গ দেখা দেয়, সে ক্ষেত্রে আইইডিসিআরের সহায়তা নেওয়া হবে।