জামায়াতের ১০ নেতাকর্মী রিমান্ডে, কারাগারে ৪৮

Looks like you've blocked notifications!
ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের ফাইল ছবি

রাজধানীর দারুস সালাম থানার বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেপ্তার জামায়াতের ১০ নেতাকর্মীর এক দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। এ ছাড়া আরও ৪৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। আজ রোববার (১২ মার্চ) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হক এই আদেশ দেন। 

ঢাকার চিফ মেট্রাপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এদিন ১০ আসামিদের হাজির করে পাঁচ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন। অপরদিকে, ৪৮ আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক ১০ নেতাকর্মীকে একদিন করে রিমান্ড ও বাকি ৪৮ আসামিদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) আসাদুজ্জামান এ বিষয়ে এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি আরও বলেন, ‘রিমান্ডে নেওয়া আসামিরা হলেন—আব্দুল মান্নান ভুঁইয়া, ফরহাদ হোসেন, আব্দুল আজিজ, মাইনুল ইসলাম তুহিন, জিয়া উদ্দিন, তাজিরুল ইসলাম, হারুন অর রশিদ, আব্দুল কুদ্দুস মজুমদার, শহিদুল ইসলাম, কাউয়ুম হাসান।’

নথি থেকে জানা গেছে, আজ রোববার ডিএমপির দারুস সালাম থানায় পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে বিস্ফোরকসহ বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে। মামলার এজাহারে আসামিরা আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল বলে উল্লেখ করা হয়েছে।