নাইমুল আবরারের মৃত্যু

জামিন পেলেন প্রথম আলোর সম্পাদক

Looks like you've blocked notifications!

ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের অপমৃত্যুর মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান।

মতিউর রহমানের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার আজ সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আজ ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলামের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মতিউর রহমান। তাঁর পক্ষে এহেসানুল হক সমাজী, প্রশান্ত কর্মকার, চৈতন্য হাওলাদার প্রমুখ আইনজীবী শুনানি করেন। শুনানি শেষে বিচারক দুই হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন।’

এর আগে গত ১৬ জানুয়ারি মতিউর রহমান ও আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। গত ২০ জানুয়ারি উচ্চ আদালত থেকে চার সপ্তাহের জামিন পান মতিউর রহমান।

নথি থেকে জানা যায়, গত ৬ নভেম্বর আবরারের মৃত্যুর ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলা করেন তাঁর বাবা মুজিবুর রহমান। পরে মামলাটি তদন্ত করে পুলিশ। তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিল করলে অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম প্রতিবেদন আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন।