ডিজিটাল নিরাপত্তা আইন

জামিন পেলেন বিএনপিনেতা হাফিজ

Looks like you've blocked notifications!
বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। ছবি : সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবসরপ্রাপ্ত) মো. হাফিজ উদ্দিন আহমেদকে জামিন দিয়েছেন ব‌রিশা‌লের সাইবার ট্রাইব্যুনাল।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ব‌রিশা‌লের সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক জা‌মি‌নের আবেদন মঞ্জুর ক‌রেন ব‌লে জা‌নি‌য়ে‌ছেন হাফিজ উদ্দিন আহমেদের আইনজীবী অ্যাড‌ভো‌কেট কাজী এনা‌য়েত হো‌সেন।

আইনজীবী আ‌রও ব‌লেন, রাষ্ট্র ও আসামিপ‌ক্ষের বক্তব্য শু‌নে এবং বয়‌সের বি‌বেচনায় আদাল‌তের বিচারক তাঁর জা‌মিনের আবেদন মঞ্জুর ক‌রেছেন।

মামলার এজাহা‌রে জানা‌ গে‌ছে, ২০১৮ সা‌লের ২৮ ডি‌সেম্বর ভোলা জেলার লাল‌মোহন থানাধীন বদরপুর ইউনিয়‌নের আওয়ামী লীগ সভাপ‌তি ও ইউপি চেয়াম্যান ফ‌রিদুল হক বাদী হ‌য়ে সাতজ‌নের নাম উল্লেখ ক‌রে এক‌টি মামলা ক‌রেন।

মামলার বর্ণনায় ‌বাদী ব‌লেন, ‘মামলার ২ নম্বর আসামি একই এলাকার মো. বাবুল হাওলাদা‌রের সঙ্গে মু‌ঠো‌ফো‌নে কথা ব‌লেন মেজর হা‌ফিজ। ওই ফোনালা‌পে আপ‌ত্তিকর কথাবার্তা ছি‌ল, যা দ্বারা জাতীয় সংসদ নির্বাচন ভণ্ডুলের চেষ্টা করা হয়ে‌ছে। বিষয়‌টি পরবর্তী‌ সময়ে গণমাধ্য‌মে প্রচার হয়। পরে এ ঘটনার প্র‌তিকার চে‌য়ে মামলা ক‌রা হয়।’

মামলা‌টি বর্তমা‌নে ব‌রিশা‌লের সাইবার ট্রাইব্যুনা‌লে বিচারাধীন।

মামলায় হাজিরা দিতে এসে বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বলেন, ‘দেশে বিচার বিভাগের স্বাধীনতা না থাকায় বিএনপি মামলায় পর্যুদস্ত।’ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলেও উল্লেখ করেন তিনি।