মানিলন্ডারিং মামলা

জি কে শামীমসহ আটজনের বিরুদ্ধে যুক্তিতর্ক শুনানি ১৮ মে

Looks like you've blocked notifications!
জি কে শামীমের ফাইল ছবি

মানিলন্ডারিং মামলায় ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমসহ আটজনের বিরুদ্ধে যুক্তিতর্ক শুনানির জন্য আগামী ১৮ মে দিন ধার্য করেছেন আদালত। আজ রোববার (৬ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে আইনজীবী যুক্তি উপস্থাপন করেন। তার পক্ষে যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় বিচারক আগামী ১৮ মে পরবর্তী দিন ধার্য করেন।

নথি থেকে জানা গেছে, ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর সাত সশস্ত্র দেহরক্ষীসহ জি কে শামীমকে তার কার্যালয় থেকে আটক করে র‌্যাব। নিকেতন এ-ব্লকের ৫ নম্বর রোডের ১৪৪ নম্বর বাড়িতে তার কার্যালয়ে র‌্যাব দীর্ঘ ১১ ঘণ্টা অভিযান চালিয়ে তাকে আটক করে। পরে কার্যালয় থেকে এক কোটি ৮০ লাখ টাকা, ৯ হাজার মার্কিন ডলার, সিঙ্গাপুরের ৭৫২ ডলার, ১৬৫ কোটি টাকার এফডিআর, অস্ত্র, বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ করা হয়। এরপর জি কে শামীমের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে তিনটি মামলা করে।

মামলাগুলো হলো—অস্ত্র আইনে মামলা, মানি লন্ডারিং মামলা এবং মাদক মামলা। ২০২০ সালের ৪ আগস্ট আদালতে জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনের মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর ২০২০ সালের ১০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।