অস্ত্র মামলা

জি কে শামীম ও দেহরক্ষীদের বিরুদ্ধে সাক্ষ্য শুরু

Looks like you've blocked notifications!
জি কে শামীম ও তাঁর দেহরক্ষীরা। ফাইল ছবি

রাজধানীর গুলশান থানায় করা অস্ত্র আইনের মামলায় যুবলীগের সাবেক নেতা জি কে শামীম এবং তাঁর সাত দেহরক্ষীর বিরুদ্ধে সাক্ষ্য শুরু হয়েছে।

আজ বুধবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালতে মামলার বাদী র‍্যাব ১-এর ডিএডি মিজানুর রহমান এ সাক্ষ্য দেন। সাক্ষ্য শেষে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহম্মেদ তাঁকে জেরা করেন। তবে জেরা শেষ না হওয়ায় আগামী ৩০ মার্চ নতুন দিন ধার্য করেন বলে জানিয়েছেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) সালাহউদ্দিন হাওলাদার।

এর আগে গত ২৮ জানুয়ারি একই আদালত জি কে শামীম ও সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। জি কে শামীম ছাড়া অন্য সাত দেহরক্ষী হলেন মো. দেলোয়ার হোসেন, মো. মুরাদ হোসেন, মো. জাহিদুল ইসলাম, মো. শহিদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. সামসাদ হোসেন ও মো. আমিনুল ইসলাম।

এর আগে গত ২৭ বছরের অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব ১-এর উপপরিদর্শক (এসআই) শেখর চন্দ্র মল্লিক আসামিদের বিরুদ্ধে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

নথি থেকে জানা যায়, গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশানের নিকেতনে নিজ কার্যালয় থেকে জি কে শামীমকে সাত দেহরক্ষীসহ আটক করে র‌্যাব।