জীবন ও জীবিকা সুরক্ষায় সরকার সচেষ্ট : হুইপ ইকবালুর রহিম

Looks like you've blocked notifications!
দিনাজপুর সদর উপজেলা পরিষদ চত্বরে আজ রোববার কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুইপ ইকবালুর রহিম। ছবি : এনটিভি

জাতীয় সংসদের হুইপ ও দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম বলেছেন, করোনা দুর্যোগে জীবন ও জীবিকার সুরক্ষায় শেখ হাসিনা সরকার সচেষ্ট রয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এমনকি বিদেশেও চাল রপ্তানি করছে। দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ থাকায় করোনার সময়ে কোনো মানুষ যদি কর্মহীন হয়ে পড়ে তাদের জন্য প্রয়োজনীয় খাদ্য সহায়তা দিতে শেখ হাসিনা সরকার প্রস্তুত রয়েছে।

আজ রোববার দিনাজপুর সদর উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ এসব কথা বলেন। এ সময় দিনাজপুর উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ভর্তুকি কার্যক্রমের আওতায় কৃষি যন্ত্রপাতি বিতরণ ও বিনামূল্যে বীজ ও সার বিতরণী কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

সরকার কৃষি ও কৃষকের কল্যাণে কাজ করছে জানিয়ে ইকবালুর রহিম বলেন, খাদ্য চাহিদা পূরণ করে বর্তমানে সরকার নানা রকম শাকসবজি উৎপাদন বৃদ্ধির জন্য গবেষণা ও কৃষকদের প্রণোদনা দিচ্ছে। বর্তমান পরিস্থিতিতে কৃষি উৎপাদন বৃদ্ধি করতে সরকার কৃষির যান্ত্রিকীকরণ, বাজারজাতকরণ ও বিপণনে গুরুত্ব দিয়ে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে।

হুইপ আশাবাদ ব্যক্ত করে বলেন, করোনাকালে বাংলাদেশের মানুষকে বাঁচিয়ে রাখতে হলে কৃষি উৎপাদন অব্যাহত রাখতে এবং অনাবাদি জমি চাষাবাদ করে উৎপাদন আরও বৃদ্ধি করতে হবে।

ইকবালুর রহিম আরও বলেন, দেশে করোনার এমন অবস্থায় জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি-জামায়াত বিভিন্ন প্রকার গুজব ও অরাজকতা সৃষ্টি করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব গুজব ও অরাজকতাকে নস্যাৎ করে মানুষকে বাঁচানোর চেষ্টা করছে।

অনুষ্ঠানে দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাগফুরুল হাসান আব্বাসীর সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোজাফফর হোসেন প্রমুখ।