বান্দরবানে গাড়িতে হামলা

জেএসএসের কেন্দ্রীয় নেতাসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা

Looks like you've blocked notifications!

বান্দরবানে ভ্রমণকারীদের গাড়িতে ব্রাশফায়ার ঘটনায় জনসংহতি সমিতির (জেএসএস) কেন্দ্রীয় নেতাসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় অজ্ঞাত আরও ১২ জনকে আসামি করা হয়েছে। রাঙামাটি জেলার রাজস্থলী থানার গাইদ্যা ইউনিয়নের বাসিন্দার য়চিংখই মারমা বাদী হয়ে বান্দরবান সদর থানায় গতকাল বৃহস্পতিবার মামলাটি করেন।

আইনশৃঙ্খলা বাহিনী জানায়, মামলায় পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কেএসমং মারমাকে (৬০) প্রধান আসামি করা হয়েছে। মামলায় অভিযুক্ত অন্য আসামিরা হলেন রাঙামাটি জেলার রাজস্থলী থানার গর্জন ত্রিপুরা (৪০),  চন্দ্রঘোনা থানার মংনুচিং মারমা (৫০), ক্যবামং মারমা (৫০), পুসুই থোয়াই মারমা (৫০), অমর জ্যাতি চাকমা অপু (৪০), বাদো মারমা (৩৫), বাসিংমং মারমা (৩০), মংচইকে মারমা (৫৫), জাইলিমং মারমা (৩০), মংসিং থোয়াই মারমা (৩৫), সুইলং মারমা (৩৫), ছুমং মারমা (৩৫), চথুই মারমা (৩৫), ক্যকা প্রু মারমা (৩৪), সিংনুংমং মারমা (৩৭), মংহাই মারমা (৩৪), ক্যউচিং (৩৮), ক্যসুইমং বাবুল (৫০), উচিংমং (৫০), গুনধন তঞ্চঙ্গ্যা (৫০), শক্তিলাল ত্রিপুরা (৪৫) এবং খোকন তঞ্চঙ্গ্যা (৫৭)। অজ্ঞাত আরও ১২ জনকে আসামি করা হয়েছে।

অভিযুক্ত আসামিরা বান্দরবান সদর, রাজবিলা, রোয়াংছড়ি এবং রাঙ্গামাটি জেলার রাজস্থলীসহ বিভিন্ন উপজেলার বাসিন্দার।

মামলার বাদী য়চিংখই মারমা বলেন, ‘চলতি মাসের গত ১৮ সেপ্টেম্বর রুমা উপজেলা দর্শনীয় স্থানগুলো ভ্রমণ শেষে রাঙামাটি জেলার রাজস্থলীতে ফেরার পথে বান্দরবান সদরের রাঙামাটি-বান্দরবান সড়কের কুহালং ইউনিয়নের গলাচিপায় এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীরা ভ্রমণকারীদের গাড়িতে ব্রাশফায়ার করে। এতে গাড়িটি উল্টে খাদে পড়ে ছয়জন আহত হন। এ ঘটনায় গাড়ির বিভিন্ন অংশ ভেঙে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী জানান, ভ্রমণকারীদের গাড়িতে ব্রাশফায়ারের ঘটনায় ২৩ জনকে আসামি করে সদর থানায় একটি মামলা করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালাচ্ছে। এখনো পর্যন্ত গ্রেপ্তার করা যায়নি।