জয়পুরহাটে স্ত্রীকে হত্যায় স্বামীর যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালত। ছবি : এনটিভি

জয়পুরহাটে স্ত্রী তানজিলা বেগমকে হত্যার দায়ে স্বামী বাবুল সরকারকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। আজ বুধবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক গোলাম সারোয়ার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি বাবুল সরকার গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার শফিপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। নিহত গৃহবধূ তানজিলা বেগম পাঁচবিবি পৌর এলাকার তমেজ উদ্দীনের মেয়ে।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০০৮ সালে তানজিলা বেগমের সঙ্গে বাবুল সরকারের বিয়ে হয়। তাঁরা দুজনেই ঢাকার একটি গার্মেন্টসে চাকরি করতেন। চাকরির টাকায় তানজিলা বেগম পাঁচবিবিতে বাড়ি করার জন্য চার শতক জায়গা কিনেন। কিন্তু তাঁর স্বামী গাজীপুরে বাড়ি করার জন্য স্ত্রীকে ওই জমি বিক্রি করতে চাপ দেন। এতে স্ত্রী রাজি না হওয়ায় স্বামী বাবুল সরকার ক্ষুব্ধ হয়ে ২০১৬ সালের ২২ ডিসেম্বর দিবাগত রাতে তানজিলাকে ঘুমন্ত অবস্থায় বালিশ চাপা দিয়ে হত্যা করেন।

পরের দিন নিহতের বড় বোন তৌহিদা বেগম বাদী হয়ে বাবুল সরকারকে আসামি করে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা করেন। আসামি বাবুল সরকার গ্রেপ্তারের পর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্ত্রীকে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। ২০১৭ সালের ২২ মে পুলিশ মামলাটি তদন্ত করে বাবুল সরকারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

পরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে মামলার সাক্ষ্য প্রমাণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বাবুল সরকারকে উল্লেখিত দণ্ডাদেশ দেন বিচারক।