‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২১’ বিজয়ীদের নাম ঘোষণা আজ

Looks like you've blocked notifications!

‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২১’ বিজয়ীদের নাম ঘোষণা করা হবে আজ সোমবার। আয়োজকদের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

মুক্তিযুদ্ধে উদ্বুদ্ধ করা ‘জয় বাংলা’ স্লোগান ধারণ করে দুই বছর পর পর এ পুরস্কার দেওয়া হয়। তবে, বিজয়ের ৫০ বছর পূর্তিতে এ বছর ব্যবধান কমিয়ে এক বছরেই এ পুরস্কার দেওয়া হচ্ছে।

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-এর পৃষ্ঠপোষকতায় পুরস্কারটির আয়োজক ইয়াং বাংলার সূত্র জানায়, পুরস্কারজয়ী তরুণ-যুবারা শুধু দেশকে পরিবর্তন নয়, বরং বিশ্বব্যাপী অবদান রাখার মতো যোগ্যতা রাখেন।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের এবারের আয়োজনে যুব ও তরুণদের নেতৃত্বাধীন ৭৫০টি সংগঠন থেকে বাছাই করে পাঁচটি বিভাগে ১৫টি সংগঠনকে পুরস্কার দেওয়া হবে।

২০১৪ সালে প্রথম বারের মতো সমাজে বাল্যবিবাহ বন্ধ, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাদান এবং সুস্থদের সহযোগিতা করা যুবক ও যুব সংগঠনকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’-এর আওতায় পুরস্কৃত করা হয়।

গত কয়েক বছরে এ পুরস্কার পাওয়া ব্যক্তি ও সংগঠন আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে। এর মাধ্যমে দেশকে তুলে ধরা এবং অন্যদের মধ্যে অনুপ্রেরণা তৈরি করা গেছে বলে জানিয়েছে আয়োজকেরা।

এ বছর পুরস্কারে নতুন করে কিছু বিষয় যোগ করা হয়েছে। এর আওতায় স্বাধীনতাত্তোর দেশ গঠনে নেতৃত্ব, সেবা, উদ্যোগ ও গবেষণা করা ব্যক্তিদের বিশেষ স্বীকৃতি দেবে ইয়াং বাংলা।