প্যানেল চেয়ারম্যানকে হত্যাচেষ্টা

ঝালকাঠিতে আ.লীগ নেতাকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল

Looks like you've blocked notifications!
 ঝালকাঠিতে প্যানেল চেয়ারম্যানকে হত্যাচেষ্টা মামলার আসামি আ.লীগ নেতাকে গ্রেপ্তারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল। ছবি : এনটিভি 

ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আক্কাস সরদারকে কুপিয়ে হত্যাচেষ্টার আসামি ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সোহেল রানাকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। 

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে মোল্লারহাট বাজার থেকে বিক্ষোভ মিছিল বের হয়। এ সময় পুলিশ মিছিলে বাধা দেয়। পরে পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল বের করে এলাকাবাসী। মিছিলে পাঁচ শতাধিক মানুষ নারী-পুরুষ অংশ নেয়। মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে ইউনিয়ন পরিষদের সামনে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ। 

সমাবেশে বক্তব্য দেন উপজেলা মেম্বারস ফোরামের সভাপতি নান্টু খান, স্থানীয় মাসুম খান ও মিজানুর রহমান মোল্লা।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১০ জুন রাতে প্যানেল চেয়ারম্যান ও মোল্লারহাট ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আক্কাস সিকদারকে কুপিয়ে আহত করা হয়। এ হত্যাচেষ্টার অভিযোগ ওঠে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা ও তাঁর লোকজনের বিরুদ্ধে।

গুরুতর অবস্থায় আক্কাসকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় গত রোববার রাতে ইউপি সদস্য মিজানুর রহমান বাদী হয়ে ১৭ জনকে আসামি করে নলছিটি থানায় একটি মামলা করেছেন। 

মামলার আসামি সোহেল রানাসহ অন্যদের গ্রেপ্তারের দাবি জানায় বক্তারা। 

পাশাপাশি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে সোহেল রানাকে বহিষ্কারেরও দাবি জানানো হয়। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন জানান, মামলার এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।