ঝালকাঠিতে পদযাত্রা শেষে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষ

Looks like you've blocked notifications!
জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা বের হয়ে শহরের আমতলা সড়কে গেলে পুলিশ বাধা দেয়। ছবি : এনটিভি

ঝালকাঠিতে পদযাত্রা কর্মসূচি শেষে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে  যুবলীগ-ছাত্রলীগকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে সদর থানার পুলিশ পরিদর্শক ফিরোজ কামালসহ ছয় পুলিশ সদস্য এবং জেলা বিএনপির সদস্যসচিবসহ ৯ নেতাকর্মী আহত হয়েছে।

পুলিশ এ ঘটনায় জেলা যুবদলের সদস্যসচিব অ্যাডভোকেট আনিসুর রহমানসহ ১৬ নেতাকর্মীকে আটক করেছে। আজ শনিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে ঝালকাঠি শহরের আমতলা সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

আহত পুলিশ সদস্যরা হলেন- ঝালকাঠি সদর থানার পরিদর্শক ফিরোজ কামাল, এসআই মো. শফিকুর রহমান, এসআই খোকন হাওলাদার, এসআই নজরুল ইসলাম, এএসআই তুহিন আহম্মেদ শিপন ও কনস্টেবল মতিয়ার রহমান। তাদের ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

পুলিশ জানিয়েছে, বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রার কর্মসূচি শেষে দলীয় কার্যালয়ের সামনে এলে নেতাকর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে  ছয় পুলিশ সদস্য আহত হয়।

তবে বিএনপির নেতকর্মীদের দাবি, তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দেয়। কর্মসূচি শেষে দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা অবস্থান করছিল। এসময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অফিসে হামলা চালায়। এতে জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেনসহ যুবদল ও ছাত্রদলের ৯ নেতাকর্মী আহত হয়েছে।

এর আগে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের নেতৃত্বে ঝালকাঠিতে পুলিশি বাধা উপেক্ষা করে পদযাত্রা করে জেলা বিএনপি। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের আমতলা সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা বের হয়। পদযাত্রাটি কিছুদূর গেলে পুলিশ তাতে বাধা দেয়।

পরে পুলিশি বাধা উপেক্ষা করে পদযাত্রাটি কালিবাড়ি সড়ক, পোস্ট অফিস সড়ক ঘুরে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এতে প্লেকার্ড ও ব্যানার নিয়ে কয়েকশ দলীয় নেতাকর্মী অংশ নেয়।

এর আগে দলীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম। জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন, আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জামান। 

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. রফিকুল ইসলাম বলেন, ‘বর্তমানে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে দেশের মানুষ ভালো নেই। অর্থনীতিবিদরা বলেছেন আগামীতে দেশে ভয়াবহ অর্থনৈতিক সংকট দেখা দেবে। দেশের এমন পরিস্থিতির জন্য আওয়ামী লীগ সরকায় দায়ী। এ থেকে উত্তরণের জন্য বিএনপির বিকল্প নেই। দেশের মানুষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায়। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না দিলে কঠোর আন্দোলন করে সরকারকে পদত্যাগ করতে বাধ্য করা হবে।’

গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল আটাসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী পদযাত্রার ডাক দেয় বিএনপি।