ঝালকাঠিতে বিএনপির দুটি কার্যালয় ভাঙচুর

Looks like you've blocked notifications!
ঝালকাঠিতে আজ সোমবার সন্ধ্যায় ভাঙচুর করা জেলা বিএনপির কার্যালয়। ছবি : এনটিভি

ঝালকাঠি শহরে জেলা বিএনপির দুইটি কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। আজ সোমবার সন্ধ্যায় জেলা সদরের ইউসুফ হোসেন কমিশনার সড়ক ও আমতলা গলি সড়কে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপিন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

হামলাকারীরা বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ছবি ও আসবাবপত্র ভাঙচুর করে।

জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন জানান, আজ সন্ধ্যায় ১০-১২টি মোটরসাইকেলে দুর্বৃত্তরা এসে আকস্মিকভাবে জেলা বিএনপির প্রধান কার্যালয়ে হামলা চালায়। এ সময় তারা লাঠিসোঁটা নিয়ে টিনশেডের কার্যালয়ে ঢুকে ভাঙচুর করে। পরে দুর্বৃত্তরা শহরের আমতলা সড়কে জেলা বিএনপির আরেকটি কার্যালয়ে হামলা করে। ওই কার্যালয়ের সামনের শাটার ও জানালার গ্লাস ভাঙচুর করে।

এ বিষয়ে ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, ‘বিষয়টি শুনেছি। এখন পর্যন্ত বিএনপির পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। এ ব্যাপারে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।’

বিএনপি মহাসচিবের প্রতিবাদ

এক বিবৃতিতে ঝালকাঠি জেলা বিএনপির কার্যালয়ে হামলা, ভাঙচুর, লুটপাটের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করেন তিনি।

বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, ‘আজ সন্ধ্যায় ঝালকাঠি জেলা বিএনপির কার্যালয়ে আওয়ামী লীগ কর্মীদের সন্ত্রাসী হামলার নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। দেশে আজ রাজনীতি ও গণতন্ত্রের পথ বর্তমান কর্তৃত্ববাদী সরকার সরু করে দিয়েছে। গতকাল বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক টিমের উপস্থিতিতে জেলা বিএনপির সভার পর আজ সন্ধ্যায় ঝালকাঠি জেলা বিএনপির কার্যালয়ে তাদের সন্ত্রাসী হামলা, লুটপাটের ঘটনা সেটাই প্রমাণ করে। হামলার সময় আইনশৃঙ্খলা বাহিনীর নীরব ভূমিকা পালন রহস্যজনক।