ঝালকাঠিতে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

Looks like you've blocked notifications!
ঝালকাঠি পৌরসভা ও সদর উপজেলা বিএনপির আয়োজনে আজ সোমবার বিকেলে শহরের আমতলা সড়কের দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা। ছবি : এনটিভি

বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বিএনপি। আজ সোমবার (১৬ জানুয়ারি) বিকেল তিনটার দিকে শহরের আমতলা সড়কের দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচির আয়োজন করে ঝালকাঠি পৌরসভা ও সদর উপজেলা বিএনপি।

দলীয় কার্যালয়ের সামন থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে কিছুদূর গেলে পুলিশ তাতে বাধা দেয়। এসময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। পরে ব্যারিকেডের মধ্যেই বিক্ষোভ সমাবেশ করে বিএনপি।

এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন। ঝালকাঠি পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট নাসিমুল হাসানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সদর উপজেলা বিএনপির আহ্বায়ক এজাজ হাসান, সদস্য সচিব খোকন মল্লিক, ঝালকাঠি পৌর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু, বিএনপি নেতা অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন ও জেলা যুবদলের সদস্য সচিব অ্যাডভোকেট আনিসুর রহমান খান।

বক্তারা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে দেশের মানুষ আজ কষ্টে আছে। তার মধ্যেও বিদ্যুতের মূল্য বৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক। বিদ্যুতের মূল্য বৃদ্ধি প্রত্যাহার করার দাবি জানানো হয় সমাবেশ থেকে।

ঝালকাঠি জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতেও পুলিশ বাধা দিচ্ছে। মিছিল নিয়ে শহরের প্রধান সড়কে প্রবেশ করতে দিচ্ছে না। আমরা এর তীব্র নিন্দা জানাই।

ঝালকাঠি থানার উপপরিদর্শক গৌতম কুমার ঘোষ বলেন, শহরে আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটতে পারে বিধায় বিএনপির মিছিল প্রধান সড়কে প্রবেশ করতে দেওয়া হয়নি।