ঝালকাঠিতে যুবলীগকর্মীকে কুপিয়ে হত্যা

Looks like you've blocked notifications!
ঝালকাঠির নলছিটি উপজেলা যুবলীগের সদস্য তরিকুল ইসলাম সুমন। ছবি : এনটিভি

ঝালকাঠির নলছিটিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তরিকুল ইসলাম সুমন (৪০) নামে যুবলীগের এক কর্মীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। প্রতিপক্ষ মুন্না বাহিনী তাকে কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারের। গতকাল বুধবার (৫ এপ্রিল) রাত ১০টার দিকে শহরের হাইস্কুল সড়কে এ ঘটনা ঘটে।

নিহত সুমনের পরিবার জানায়, উপজেলা যুবলীগের সদস্য তরিকুল ইসলাম সুমনের সঙ্গে আধিপত্য বিস্তার নিয়ে যুবলীগকর্মী দিদারুল আলম মুন্নার বিরোধ চলছিল। গতকাল বুধবার দিনগত রাত ১০টার দিকে বাড়ি থেকে বের হয়ে যুবলীগকর্মী সুমন, জাফর ও মিল্টন একটি মোটরসাইকেল দিয়ে শহরের হাইস্কুল সড়কে যায়। সেখানে মুন্নার নেতৃত্বে আট থেকে ১০ জন যুবক এলোপাতাড়ি কুপিয়ে সুমনকে আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার আফরুজুল হক টুটুল। তিনি এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দেন।

নিহতের বোন সাবেক পৌর কাউন্সিলর শিউলী পারভীন বলেন, ‘আমার একমাত্র ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। মুন্না বাহিনীর সন্ত্রাসীরা আমার ভাইকে কুপিয়ে হত্যা করেছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত, পুলিশ তাদের চিহ্নিত করে গ্রেপ্তার করুক। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতাউর রহমান বলেন, ‘মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের বোন বাদী হয়ে মামলা করবেন বলে জানিয়েছেন। এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে জড়িতদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।’