ঝালকাঠিতে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

Looks like you've blocked notifications!
আগামীকালের লকডাউনের প্রভাব পড়েছে ঝালকাঠির বাজার ও রাস্তাঘাটে। ছবি : এনটিভি

দেশজুড়ে আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে কঠোর লকডাউন। এ লকডাউনের আগাম প্রভাব পড়েছে ঝালকাঠির বাজার ও রাস্তাঘাটে। আজ মঙ্গলবার সকাল থেকে মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। স্বাস্থ্যবিধি না মেনেই গাদাগাদি করে কেনাকাটা করা কিংবা মাস্ক ছাড়াই ঘরের বাইরে বের হচ্ছে মানুষ।

এদিকে মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি না মানায় ১০ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি লকডাউনের খবর শুনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়ে দিয়েছে কিছু অসাধু ব্যবসায়ী।

ঝালকাঠি শহরের প্রধান বাজার, চাঁদকাঠি চৌমাথা বাজার, সাধনার মোড়, ফায়ার সার্ভিস মোড়, কলেজ মোড় ও বাসস্ট্যান্ড এলাকায় সকাল থেকেই মানুষের প্রচণ্ড ভিড় দেখা গেছে। বাজারে ভিড়ের মধ্যেই কেনাকাটা করছে মানুষ। লকডাউনের খবর শুনে অনেকেই এক মাসের বাজার একদিনে করে রাখছেন। এ সুযোগে ব্যবসায়ীরাও নিত্যপ্রয়োজনীয় সব দ্রব্যের মূল্য বৃদ্ধি করেছে।

এদিকে, বাজারদর নিয়ন্ত্রণ ও স্বাস্থ্যবিধি মানাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি না মানায় ১০ জনকে তিন হাজার ৪০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ঝালকাঠি জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) আহমেদ হাছান এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।’