ঝুঁকিপূর্ণ রাস্তা পারাপারে সচেতনতা করছে ট্রাফিক পুলিশের ওয়ারী জোন

Looks like you've blocked notifications!
আজ সোমবার সকাল ১০টার দিকে ঝুঁকিপূর্ণভাবে রাস্তা পারাপারে পথচারীদের উৎসাহিত করতে বিশেষ সচেতনতামূলক কর্মসূচি পালন করে ট্রাফিক পুলিশের ওয়ারী জোন। ছবি : এনটিভি

ঝুঁকিপূর্ণভাবে রাস্তা পারাপারে পথচারীদের সতর্ক করতে বিশেষ সচেতনতামূলক উদ্যোগ নিয়েছে ট্রাফিক পুলিশের ওয়ারী জোন। আজ সোমবার সকাল ১০টার দিকে ওয়ারিতে ঝুঁকিপূর্ণভাবে রাস্তা পারাপার হওয়া পথচারীদের সচেতন করার মধ্যে দিয়ে এ কর্মসূচি পালিত হয়।

বিপ্লব কুমার রায় ওয়ারী জোনের (এসি) নেতৃত্বে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় একদল ট্রাফিক পুলিশ সাধারণ মানুষকে রাস্তা পারাপারে সহযোগিতা করছে। ভুলভাবে রাস্তা পার হলে বুঝিয়ে বলছেন।

ট্রাফিক পুলিশের ওয়ারী জোনের (এসি) বিপ্লব কুমার রায় এনটিভি অনলাইনকে বলেন, ‘ঝুঁকিপূর্ণভাবে রাস্তা পারাপারের ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় ক্ষতিকর দিকগুলো তুলে ধরে সবাইকে সচেতন হতে অনুরোধ করা হয়। পাশাপাশি, পরস্পরকে সচেতন করার ব্যাপারে আহ্বান জানানো হয়।’

জীবনের মূল্য সময়ের মূল্য থেকে অধিক উল্লেখ করে জীবনকে উপলব্ধি করার ব্যাপারে পথচারী ও যাত্রীদের মধ্যে গুরুত্বারোপ করা হয়।

এ ছাড়া, মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবিলায় সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক পরার বিষয়ে অধিকতর গুরুত্বারোপ করে সচেতনতামূলক কর্মসূচিতে উপস্থিত সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানানো হয়।