টঙ্গীতে ‘বন্দুকযুদ্ধে’ ১৮ মামলার আসামি নিহত

Looks like you've blocked notifications!
গাজীপুরের টঙ্গীতে র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত শামীম হোসেন ওরফে হাসান। ছবি : এনটিভি

গাজীপুরের টঙ্গীতে র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শামীম হোসেন ওরফে হাসান (৩০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গাজীপুর মহানগরের টঙ্গী বাজারের পাশে সেনা কল্যাণ ভবনের কাছে মাজারবস্তি এলাকায় গতকাল শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। র‍্যাব বলছে, শামীম হোসেন হত্যা, ডাকাতি, অস্ত্র, পুলিশের ওপর হামলা ও মাদকসহ ১৮টি বিভিন্ন মামলার আসামি।

শামীম হোসেন গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর মাজারবস্তি এলাকায় থাকতেন। তাঁর গ্রামের বাড়ি দিনাজপুরে।

র‌্যাব-১ এর পোড়াবাড়ী স্পেশালাইজ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আবদুল্লাহ আল-মামুন জানিয়েছেন, গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে টঙ্গী বাজারের পাশে সেনা কল্যাণ ভবনের কাছে মাজারবস্তি এলাকায় একদল মাদক ব্যবসায়ী ও অস্ত্রধারী সন্ত্রাসী অবস্থান করছে বলে খবর পায় র‍্যাব। পরে সেখানে অভিযানে যায় র‍্যাব-১ এর সদস্যরা। এ সময় উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। এ সময় দুপক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়। এ সময় দুর্ধর্ষ সন্ত্রাসী শামীম হোসেন ওরফে হাসান গুলিবিদ্ধ হন। পরে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ হাসানকে উদ্ধার করে স্থানীয় শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আবদুল্লাহ আল-মামুন দাবি করেন, ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, আটটি গুলি ও দুটি ম্যাগজিনসহ ৮০০ ইয়াবা উদ্ধার করে র‌্যাব সদস্যরা।

র‍্যাব বলছে, শামীম হোসেন টঙ্গী ও বনানী থানার একজন মোস্ট ওয়ান্টেড আসামি। তাঁর বিরুদ্ধে হত্যা, ডাকাতি, অস্ত্র, পুলিশের ওপর হামলা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে ১৮ থেকে ২০টি মামলা রয়েছে। শামীম ও তাঁর দল টঙ্গী, উত্তরা ও বনানী এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করত বলে জানা গেছে।