টাকার লোভে সন্তানকে হারালেন মা

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ায় চুরি হওয়া শিশু তানজিদ। ছবি : সংগৃহীত

কুষ্টিয়ায় শহরের চরথানাপাড়া কালিমন্দির রোড সংলগ্নে পাকা রাস্তা থেকে খালার কোল থেকে ৪৫ দিনের শিশু তানজিদ চুরি হয়ে গেছে। গতকাল শুক্রবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানায় শিশুটির মা শাপলা খাতুন বাদী হয়ে অভিযোগ করেছেন।

শিশু তানজিদ শহরের চরমিলপাড়া এলাকার রিকশাচালক সম্রাটের ছেলে।

শিশুটির মা শাপলা জানান, কথিত ‘মাতৃস্বজন’ নামের প্রতিষ্ঠান থেকে এক নারী এসে প্রচার করে যে শিশুদের জন্য তার প্রতিষ্ঠান থেকে টাকার ব্যবস্থা করে দিতে পারবে। এ জন্য তিনি বাড়ি বাড়ি শিশু সন্তানের খোঁজ করছিলেন। শিশু তানজিদের জন্য চার মাসে চব্বিশ হাজার টাকা পাইয়ে দেওয়ার লোভ দেখান কথিত ‘মাতৃস্বজন’ প্রতিষ্ঠান থেকে আসা অজ্ঞাত এক নারী। টাকা পাওয়ার আশায় রাজি হন তানজিদের পরিবার। এরপর অজ্ঞাত ওই নারীর সঙ্গে শিশুটিকে নিয়ে থানাপাড়া কালীমন্দির রোড সংলগ্ন মান্নান হার্ট ফাউন্ডেশন হাসপাতালের সামনে আসেন শিশুটির মা ও খালা। অজ্ঞাত ওই নারীর সঙ্গে দেখা হলে বিভিন্নভাবে তালবাহানা করে এবং শিশুটির জন্ম টিকার কার্ড বাড়ি থেকে আনতে বলেন। কথামতো শিশুটিকে তার বোনের কোলে দিয়ে জন্ম টিকার কার্ড আনতে যান। এরপর তিনি মোবাইলে তার বোনের কাছে জানতে পারেন যে ওই নারী কৌশলে শিশুটিকে চুরি নিয়ে গেছে।  

শিশুটির খালার বরাতে জানা যায়, শিশুটিকে তিনি (শিশুর খালা) কোলে নিয়ে অজ্ঞাত নারীর সঙ্গে কথাবার্তা বলছিলেন। এক পর্যায়ে ওই নারী শিশুটির জন্য একটি ওষুধ আনার কথা বলেন। শিশুটিকে নিয়ে তিনি ওষুধের দোকানে রওনা হলে ওই নারী তার কাছে রেখে যেতে বলেন। তিনি শিশু তানজিদকে অজ্ঞাত নারীর কোলে দিয়ে ওষুধ আনতে যান। এরপর শিশু চোরচক্রের সদস্য ওই নারী তানজিদকে নিয়ে দ্রুত সটকে পড়েন। এরপর শিশুটির তিনি ফিরে এসে অজ্ঞাত নারী ও শিশু তানজিদকে খুঁজে পান না। তিনি দ্রুত আত্মীয়-স্বজনকে মোবাইলে খবরটি জানান।

চুরি হওয়া শিশুটি তানজিদের মা পুলিশের কাছে বিষয়টি বলেন। পরে পুলিশ উক্ত স্থানে থাকা সিসিটিভি ফুটেজ জব্দ করেন।

সিসি ফুটেজে দেখা যায়, দুজন অজ্ঞাত নারী রাস্তায় দাঁড়িয়ে আছেন। একজনের কোলে একটি শিশু ও অন্যজন কলম দিয়ে কাগজে কিছু লেখালেখি করছেন। লেখালেখি শেষ হলে একজন ছয় রাস্তার মোড়ে থেকে দ্রুত রিকশায় উঠে পড়েন।’

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, শিশুটি হারানোর বিষয়ে তদন্ত চলছে।