টাঙ্গাইলের বড় মনিরের জামিন স্থগিত

Looks like you've blocked notifications!
হাইকোর্টের ফাইল ছবি এনটিভির

ধর্ষণ মামলায় টাঙ্গাইল আওয়ামী লীগের সহসভাপতি ও ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড় মনির ও তার স্ত্রী হাইকোর্ট থে‌কে চার সপ্তাহের আগাম জামিন পেয়েছিলেন। সেই আগাম জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত। আজ রোববার (৩০ এপ্রিল) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম জামিন স্থগিত করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। আসামিদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।

বড় মনির টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনিরের বড় ভাই।

গত ৫ এপ্রিল রাতে টাঙ্গাইল সদর থানায় বড় মনিরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করে এক কিশোরী (১৭)। এতে বড় মনিরের স্ত্রী নিগার আফতাবকেও আসামি করা হয়। মামলায় ওই কিশোরী অন্তঃসত্ত্বা বলে উল্লেখ করা হয়েছে। 

ইতোমধ্যে ভুক্তভোগী মেয়েটির স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। এতে ধর্ষণের শিকার ওই মেয়ে অন্তঃসত্ত্বা বলে প্রমাণ পায় মেডিকেল বোর্ড। মামলার পরদিন ওই কিশোরী আদালতে ২২ ধারায় জবানবন্দি দেয়।

এ মামলায় গত ১৬ এপ্রিল বড় মনির ও তার স্ত্রী হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন। আর ১৮ এপ্রিল তাদের জামিন মঞ্জুর করে বিচারপতি ইকবাল কবির ও বিচারপতি এ কে এম রবিউল হাসানের হাইকোর্ট দ্বৈত বেঞ্চ।