টাঙ্গাইলে বিএনপির প্রার্থীর নির্বাচনি সভায় হামলার অভিযোগ

Looks like you've blocked notifications!
টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী মাহমুদুল হক সানু। ছবি : এনটিভি

টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র পদপ্রার্থীর নির্বাচনি সভায় হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে আজ বুধবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বিএনপির মনোনীত প্রার্থী মাহমুদুল হক সানু। তিনি এ হামলা ও ভাঙচুরের ঘটনায় আওয়ামী প্রার্থীর সমর্থকদের দায়ী করেছেন।

সম্মেলনে লিখিত বক্তব্যে বিএনপির প্রার্থী জানান, টাঙ্গাইল পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নতুন বাস টার্মিনালের উত্তর পাশে মিল্কভিটার সামনে গতকাল সন্ধ্যায় তাদের নির্বাচনি পথসভা ছিল। সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা লুৎফর রহমান খান আজাদ। এ ছাড়া দলের জেলা পর্যায়ের নেতারাসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভা চলাকালে ২০ থেকে ২৫ জন লোক নৌকা প্রতীকের মিছিল নিয়ে এসে হামলা করে। এ সময় তাঁরা পেছনের চেয়ার ভাঙচুর ও বিএনপির কর্মী-সমর্থকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে। বিএনপির লোকজন প্রতিহত করার চেষ্টা করলে হামলাকারীরা চলে যায়। কিছুক্ষণ পর তারা আবার দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে এসে চেয়ার-টেবিল ভাঙচুর করে এবং নেতাকর্মীদের ওপর হামলা চালায়। ফলে তাদের পথসভা পণ্ড হয়ে যায়। এ ব্যাপারে নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছেন তিনি।

এ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপিপ্রার্থী মাহমুদুল হক সানু।

সাংবাদিক সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল অভিযোগ করে বলেন, ‘পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে আওয়ামী লীগের নেতাকর্মীরা ধানের শীষের পোস্টার ছিঁড়ে ফেলাসহ নানা হুমকি-ধমকি দিচ্ছে।’ 

সম্মেলনে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু, আলী ইমাম তপন, জেলা যুবদলের আহ্বায়ক আশরাফ পাহেলিসহ জেলা ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।