টানা সাত ঘণ্টা সাঁতরে তাক লাগালেন পল্লীচিকিৎসক বকুল

Looks like you've blocked notifications!
নরসিংদীতে ৪২ কিলোমিটার নদী সাঁতরে তাক লাগিয়ে দিয়েছেন পল্লীচিকিৎসক বকুল সিদ্দিকী। ছবি : এনটিভি

নরসিংদীতে ৪২ কিলোমিটার নদী সাঁতরে তাক লাগিয়ে দিয়েছেন বকুল সিদ্দিকী। তিনি পেশায় একজন পল্লীচিকিৎসক।

আজ মঙ্গলবার ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত টানা সাত ঘণ্টা সাঁতার কেটেছেন বকুল সিদ্দিকী।

কিশোরগঞ্জের ভৈরব ব্রিজ থেকে মেঘনা নদী হয়ে নরসিংদীর রায়পুরার হাইরমারা ইউনিয়নের মনিপুরা বাজারঘাট পর্যন্ত বিরতিহীনভাবে ৪২ কিলোমিটার সাঁতার কাটেন বকুল সিদ্দিকী।

বকুল সিদ্দিকী নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের খোদাদিলা গ্রামে। তিনি ডা. সিদ্দিকুর রহমানের ছেলে। তিনিও পেশায় একজন পল্লীচিকিৎসক।

বকুল সিদ্দিকী গত বছরের ২৩ আগস্ট টানা চার ঘণ্টা সাঁতার কেটে ১৫ কিলোমিটার উত্তাল মেঘনা নদী পাড়ি দেন। এরপর স্থানীয়দের পক্ষ থেকে এক লাখ টাকার পুরস্কার জিতে নেন তিনি। এ বছর ব্যক্তিগতভাবে পূর্ব ঘোষণা দিয়ে ভৈরববাজারের পাশ থেকে রায়পুরার হাইরমারা ইউনিয়নের মনিপুরাঘাট পর্যন্ত ৪২ কিলোমিটার নদীপথ টানা সাঁতরে পার হন। সাঁতার শেষ হলে স্থানীয়রা তাকে ফুলেল শুভেচ্ছা জানায়।

বকুল সিদ্দিকী বলেন, ‘নদীপথে সাঁতারের আগের সব রেকর্ড ভাঙতে চাই। আগামীতে নদী সাঁতরে নরসিংদী থেকে ঢাকা যাওয়ার ইচ্ছে রয়েছে। মনের আনন্দেই আমি এই কাজটা করে থাকি।’

নরসিংদীতে ৪২ কিলোমিটার নদী সাঁতরে তাক লাগিয়ে দিয়েছেন পল্লীচিকিৎসক বকুল সিদ্দিকী। ছবি : এনটিভি

উল্লেখ্য, ১৮৫ কিলোমিটার নদীপথ সাঁতরিয়ে বিশ্বরেকর্ড দখলে রেখেছেন নেত্রকোনার মদন উপজেলার জাহাঙ্গিরপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য (৬৭)।

আমেরিকার সাঁতারু ডায়ানা নাঈদের কিউবা টু ফ্লোরিডার ১৭৭ কিলোমিটার সাঁতারের বিশ্বরেকর্ড ভাঙতে ২০১৩ সালের ৩ সেপ্টেম্বর সকাল ৭টায় শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভোগাই ব্রিজ থেকে সাঁতার শুরু করেন ক্ষিতীন্দ্র চন্দ্র। ৫৯ ঘণ্টায় ১৮৫ কিলোমিটার নদীপথ পাড়ি দিয়ে এই বিশ্বরেকর্ড দখলে নেন।