‘টিকা পাওয়াটা আমাদের ইচ্ছার ওপর নির্ভর করে না’

Looks like you've blocked notifications!
কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম। ছবি : এনটিভি

করোনার টিকা সংগ্রহ ও পাওয়াটা আমাদের ইচ্ছার ওপর নির্ভর করে না। এই টিকা পাওয়া নির্ভর করে আন্তর্জাতিক যে রাজনীতি, তার ওপর—বলেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম।

আজ রোববার কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে মহাপরিচালক এ কথা বলেন।

মহাপরিচালক আরও বলেন, করোনার টিকা পাওয়া সাপেক্ষে আমরা দ্রুততম সময়ের মধ্যে সবাইকে টিকার আওতায় আনব। গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ আগামী ৭ সেপ্টেম্বর শুরু হবে।

চিকিৎসক সংকট প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, উত্তরাঞ্চলের সব জেলায় চিকিৎসক সংকট রয়েছে। আমরা নতুন নিয়োগকৃত চিকিৎসকদের তাদের নিজ জেলায় পদায়নের চেষ্টা করব। ৫০ শয্যার যেসব হাসপাতালে অপারেশনের সুযোগ রয়েছে, সেখানে অ্যানেস্থেশিয়া বিশেষজ্ঞ চিকিৎসক দেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক তাঁর এ সফর প্রসঙ্গে বলেন, বিভিন্ন সময় অভিযোগ আসে—উত্তরাঞ্চলের চিকিৎসাসেবায় নজর দেওয়া হয় না। এ জন্যই তাঁর এ সফর বলে জানান তিনি।

মহাপরিচালক রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শনে আসেন। এরপর তিনি সিভিল সার্জন কার্যালয়ের হলরুমে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

এ সময় মতবিনিময় সভায় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. নাজমুল ইসলাম, রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম, কুড়িগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ড. শহিদুল্ল্যাহ লিংকন, কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নজরুল ইসলাম, রাজারহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামানসহ স্বাস্থ্য বিভাগের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।