টিপু হত্যা : ওমানে গ্রেপ্তার মুসাকে দেশে ফিরিয়ে আনার চেষ্টায় পুলিশ

Looks like you've blocked notifications!
জাহিদুল ইসলাম টিপু হত্যার অন্যতম সন্দেহভাজন সুমন সিকদার ওরফে মুসা। ছবি : সংগৃহীত

মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী সামিয়া আফনান প্রীতি হত্যার অন্যতম সন্দেহভাজন সুমন সিকদার ওরফে মুসা ওমানে গ্রেপ্তার হয়েছেন। তাঁকে দেশে ফিরিয়ে আনতে চেষ্টা করছে পুলিশ। আজ শুক্রবার পুলিশ সদর দপ্তরের এনসিবি ডেস্কের দায়িত্বপ্রাপ্ত সহকারী মহাপরিদর্শক (এআইজি) মহিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

মহিউল ইসলাম বলেন, ‘সুমন শিকদার মুসা ওমানে গ্রেপ্তার হয়েছে। তাঁকে দেশে ফিরিয়ে আনতে ওমানের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। পাশাপাশি আমাদের পুলিশের একটি দল পাঠানোর বিষয়ে কথা চলছে।’

পুলিশের একটি সূত্র জানিয়েছে, টিপু হত্যা মামলার তদন্তে মুসার নাম আসার পর তাঁকে ধরতে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের সহযোগিতা চেয়েছিল বাংলাদেশের পুলিশ। বাংলাদেশের হয়ে ইন্টারপোলের সঙ্গে যোগাযোগের দায়িত্ব পালন করে পুলিশ সদর দপ্তরের এনসিবি ডেস্ক। এরপর আজ তাঁর গ্রেপ্তারের খবর জানালো তারা।

গত ২৪ মার্চ রাত সোয়া ১০টায় দিকে রাজধানীর শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শোরুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরিন প্রীতি নামে এক কলেজছাত্রীও নিহত হন। এ ছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন।

আলোচিত এ হত্যাকাণ্ডের পর ওই দিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতনামাদের আসামি করা হয়।