টিপু হত্যা : তিন আসামির জামিন বাতিল, কারাগারে প্রেরণ

Looks like you've blocked notifications!
জাহিদুল ইসলাম টিপুর ফাইল ছবি

রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি হত্যা মামলার তিন আসামির জামিন বাড়ানোর আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন আদালত। আসামিরা হলেন- মারুফ খান, মাহাবুব রহমান টিটু ও মারুফ রেজা সাগর।

আজ বুধবার (৩ মে) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত এ আদেশ দেন।

গত ১৮ এপ্রিল একই আদালত এই তিন আসামিকে ৩ মে পর্যন্ত অন্তর্বর্তী জামিনের আদেশ দেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় এদিন আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে পুনরায় জামিন বাড়ানোর আবেদন করেন তারা। রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর তাপস পাল জামিনের বিষয়টি নিশ্চিত করেন।

গত বছর ২৪ মার্চ রাত পৌনে ১০টার দিকে মতিঝিল এজিবি কলোনীর কাঁচা বাজার সংলগ্ন রেস্টুরেন্ট থেকে বাসায় ফেরার পথে শাজাহানপুর আমতলা ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে অজ্ঞাত দুর্বৃত্তদের এলোপাথাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু এবং কলেজছাত্রী প্রীতি। টিপুর গাড়িচালকও গুলিবিদ্ধ হন। এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত নামাদের আসামি করা হয়।